পাকিস্তানকে হারিয়েই প্রতিশোধ নিবে ভারত

জঙ্গি হামলার ঘটনার পর উত্তাল এখন ভারত। পাকিস্তানের সাথে যতভাবে সম্ভব সম্পর্ক ছিন্ন করতে চাচ্ছে তারা। ভারতে পাকিস্তানের পিএসএল সম্প্রচার বন্ধ করে দিয়েছে। ক্রিকবাজে পিএসএলের স্কোর আপডেট বন্ধ করে দেয়া হয়েছে। এবার তাদের হুমকি বিশ্বকাপে ম্যাচের দিকে।

ভারতের সাধারন জনগন থেকে সাবেক ক্রিকেট তারকারা সবাই এক জোট হয়েছেন পাকিস্তানের বিপক্ষে। সবাই পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার বিপক্ষে। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে একটি ম্যাচ না খেললে ভারতের কোন সমস্যাই হবেনা বলে মনে করছেন তারা।

কিন্তু আদৌকি ভারত ম্যাচ খেলা থেকে বিরত থাকবে? সম্প্রতি ভারত ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, যদি সরকার চায়, তাহলে আমাদের কোন আপত্তি নেই। আমরা খেলবনা পাকিস্তানের বিপক্ষে।

এরপরই তিনি শঙ্কার কথা জানান। তিনি বলেন, আমরা যদি পাকিস্তানের বিপক্ষে না খেলি তাহলে তারা পূর্ন ৩ পয়েন্ট পাবে। কিন্তু ধরুন, ফাইনালেও আমরা আর পকিস্তানই উঠল। তখন আমরা যদি পাকিস্তানের বিপক্ষে না খেলি তাহলে তো তারা বিশ্বকাপ জিতে যাবে।

শুধু তাই নয়, যদি ভারত পাকিস্তানের বিপক্ষে না খেলে তাহলে আইসিসি থেকেও বড় শাস্তি হতে পারে দলটির। তাই ভারত মুখেমুখে যাই বলুক, মনে মনে ঠিকই ভাবাচ্ছে সব কিছুই।

ভারতের শঙ্কাটা এখানেই। গ্রুপ পর্বের ম্যাচে না হয় দেশের দোহাই দিয়ে পাকিস্তানের বিপক্ষে না খেলল। হয়তো তারা সেই না খেলাটা কাটিয়ে উঠে ফাইনালেও পৌছে গেল। সেখানে গিয়ে যদি পাকিস্তানকেই পায় তাহলে কি করবে? খেললেও তো প্রশ্ন উঠবে- তাহলে গ্রুপ পর্বে কেন খেলল না। আবার না খেললেও শিরোপা হাতছাড়া। তখন কি করবে ভারত?

তাই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের মত কাজটি কখনোই করবে না ভারতীয়রা। বরং, তারা পাকিস্তানকে হারিয়েই হয়তো প্রতিশোধ নিতে চাইবে।