পাকিস্তানি বন্দিকে পিটিয়ে মারল ভারতীয় বন্দিরা

ভারতের কাশ্মীর পুলওয়ামায় ভারতীয় নিরাপত্তা বাহিনী ‘সিআরপিএফ’ এর উপর হামলার কারণে এখন প্রচন্ড চাপে পাকিস্তান। সামরিক ক্ষেত্র তো বটেই, কূটনৈতিকভাবেও পাকিস্তানকে চাপে রাখতে শুরু করেছে ভারত। আজ বুধবার ২০ ফেব্রুয়ারি সকালে পাকিস্তানি বন্দি জেলের অভ্যন্তরে থাকা অন্য ভারতীয় বন্দিরা তাকে পিটিয়ে হত্যা করেছে।

এদিকে এ ঘটনার সত্যতা জানিয়েছেন রাজস্থানের আইজি (কারা) রুপিন্দর সিংহ। এর আগে মৃত শাকিরুল্লাহকে ভারতে ঢুকে তথ্য সংগ্রহ ও পাচারের অভিযোগে গ্রেফতার করেছিল পুলিশ।

এদিকে কারা সূত্রে জানা গেছে, অনুপ্রবেশ ও গুপ্তচরবৃত্তির অভিযোগে বেশ কিছুদিন ধরেই জয়পুর জেলে বন্দি ছিলেন পাক নাগরিক শাকিরুল্লাহ। এদিন সকালে তার ওপর চড়াও হন জেলের সাজাপ্রাপ্ত তিন আসামি। তারা শাকিরুল্লাহকে মারধর শুরু করলে তার সঙ্গে যোগ দেন অন্য বন্দিরাও।

এদিকে ভারতীয় গণমাধ্যম জেলের একটি সূত্রের বরাত দিয়ে জানায়, বাঁশ-লাঠি দিয়ে পেটানোর পাশাপাশি তাকে ওপর ইটপাটকেলও ছোড়া হয়। পরে খবর পেয়ে জেলের জেলের নিরাপত্তারক্ষীরা ছুটে যান। বন্দিদের হাত থেকে শাকিরুল্লাহকে মুক্ত করার চেষ্টা করেন। এছাড়া পুলিশ প্রশাসনকেও খবর পাঠানো হয়।

এরপর ঘটনাস্থলে মেডিকেল টিম এবং পুলিশ কর্মীরা গিয়ে শাকিরুল্লাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে হাসপাতাল সূত্র জনায়, ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।