পাক-ভারত উত্তেজনাকে আরও উস্কে দিলেন সালমান খান

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের শ্রীনগর-জম্মু হাইওয়ের পুলওয়ামায় এলাকায় সন্ত্রাসী হামলায় প্রায় ৪৪ জন ভারতীয় জওয়ান নিহত হওয়ার ঘটনায় ক্ষোভে ফুঁসছে পুরো ভারত। সাধারণ নাগরিক থেকে শুরু করে রাজনীতিবীদ, সরকারী আমলা, কর্মকর্তা এমনকি বলিউড অভিনেতারা পর্যন্ত এই ক্ষোভ থেকে দুরে নেই। এদিকে এই ঘটনার নিন্দা করে একাধিক বলিউর অভিনেতা শহিদদের পরিবার কে অনুদান দিয়েছে।

এদিকে শহিদ পরিবারদের পাশে দাঁড়িয়েছেন বলিউড সুপার স্টার সালমান খান। শুধু তাই নয় তার আপকামিং ছবি ‘নোটবুক’ থেকে তিনি পাকিস্তানি গায়ক আতিফ আসলামকে বাদ দিয়ে দিলেন। আর এই ছবির প্রযোজক সালমান খান নিজেই।

এদিকে পিঙ্ক ভিলার একটি রিপোর্ট অনুযায়ী সালমান তার প্রোডাকশন হাউজের ছবি থেকে পাকিস্তানি এই গায়কের গান বাদ দিতে বলেছেন। পুলওয়ামার ঘটনার জের পাকিস্তানি তারকাদের উপর পড়তে শুরু করেছে। পাকিস্তানি শিল্পীদের ইতিমধ্যেই ব্যান করতে শুরু করেছে বলিউড।

তাছাড়া টোটাল ধামাল ছবির প্রযোজকেরাও তাদের ছবি পাকিস্তানে রিলিজ না করার কথা জানিয়েছে। জাভেদ আখতার এবং শাবানা আজমি আগেই করাচি যাওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স এসোসিয়েশন এই ঘটনার নিন্দা করে জানায়, তারা আর পাক তারকাদের সঙ্গে কাজ করবে না। তারপরেও যদি কেউ পাক তারকাদের সঙ্গে কাজ করে তাহলে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে।

এদিকে