পিএসএল প্রচার করায় হুমকির মুখে ক্রিকইনফো

গেল বৃহস্পতিবার অবন্তীপুরায় সেনা বহরে সন্ত্রাসবাদী হামলা চালায় জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। ভয়াবহ এই জঙ্গি হামলায় ভারতের প্রায় ৪৪ জন সেনা নিহত হয়েছে। আর এই ঘটনার জন্য পাকিস্তানের উপর দোষারোপ করছে ভারত।

যার ফলে চলতি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচগুলো দেখানো বন্ধ করে দিয়েছে ভারতে পিএসএল সম্প্রচারের দায়িত্ব পাওয়া ডি স্পোর্টস। ভারতীয় ভক্তরা টুইটারে পিএসএলের সঙ্গে জড়িত মিডিয়া, খেলোয়াড়, ধারাভাষ্যকারসহ সকলের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে।

তাদের আন্দোলনের কারণে ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজ, ভারতীয় ওয়েবসাইট ক্রিকট্র্যাকার পিএসএলের সকল খবর দেওয়া বন্ধ করে দিয়েছে। কেবল এক্ষেত্রে পিছিয়ে আছে বিখ্যাত ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো। তারা পিএসএলের সকল খবর নিয়মিত দিয়ে যাচ্ছে।

ক্রিকবাজ ও ক্রিকট্র্যাকার ভারত কেন্দ্রিক ওয়েবসাইট। তাই ভারতে পিএসলের সম্প্রচার বন্ধ। কিন্তু ক্রিকইনফোর জন্ম ইংল্যান্ডে, ১৯৯৩ সালে। এরপর উইজডেনের হাত হয়ে ওয়েবসাইটটি আসে ইএসপিএনের কাছে। আর ইএসপিএন হলো একটি যুক্তরাষ্ট্র ভিত্তিক ক্রীড়া বিষয়ক সাইট। যেখানে সকল খেলার খবর প্রচার করা হয়।

আর এটি যুক্তরাষ্ট্র ভিত্তিক ক্রীড়া বিষয়ক সাইট হওয়ায় কোন এক বিশেষ দেশের সেনা নিহত হওয়ায় অন্য কোন দেশের খেলার খবর বন্ধ করা বেশ কঠিন হবে এবং এটি তাদের নীতি বিরোধী হবে। আর তাই তারা পিএসএলের ম্যাচগুলো সম্প্রচার করে যাচ্ছে।

কিন্তু ভারতীয় ভক্তরা টুইটারে এর প্রতিবাদ জানাচ্ছে। যদি ক্রিকইনফো পিএসএলের ম্যাচ সম্প্রচার বন্ধ না করে তাহলে ক্রিকইনফোর পেইজ আনফলো, আনলাইকের ও ক্রিকইনফোর এপ আনইন্সটলের ও এক রেটিং দিয়ে নামিয়ে আনার হুমকি দিয়ে যাচ্ছে ভারতীয় ভক্তরা। এবার ক্রিকইনফো কি করে সেটাই দেখার পালা।