বাংলাদেশের কাছে হেরেই প্রতিজ্ঞা করেছিলাম: জেসন হোল্ডার

চলছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ। এদিকে গতকাল শনিবার রাতে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে এক ম্যাচ বাকী রেখেই তিন টেস্টের সিরিজ জয় নিশ্চিত করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আর এর মাধ্যমে দশ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পায় তারা।

এদিকে দলের এমন পারফরমেন্সে বেশ খুশি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৩৮১ রানের বড় ব্যবধানে জয়ের পর দ্বিতীয় ম্যাচও দাপট দেখিয়ে জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। পর পর দুই টেস্টে দলের ব্যাটসম্যান ও বোলাররা পারফরমেন্সে ধারাবাহিকতা অব্যাহত রাখায় বেশ খুশি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডার।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জানান, বাংলাদেশে এসে সিরিজ হারের পর তারা প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিলেন। জয়ের পর হোল্ডার বলেন, ‘পর পর দুই টেস্টে আমরা সেরা পারফরমেন্সই করেছি। দুই টেস্টে দলগত পারফরমেন্স লক্ষ্য করা গেছে। এটি খুবই ভালো দিক।’

‘বাংলাদেশের কাছে সিরিজ হারের পর আমরা নিজেদের মধ্যে অনেক আলাপ-আলচনা করেছি। প্রতিজ্ঞা করেছিলাম, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতব। আমাদের লক্ষ্য পূরণ হয়েছে। তবে সেটা এত সহজে হবে ভাবিনি। দলের সকলকে অভিনন্দন।’

এদিকে সিরিজের প্রথম টেস্টে চরম ব্যাটিং ব্যর্থতা প্রদর্শন করেছিল ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। দুই ইনিংসে ৭৭ ও ২৪৬ রান তুলতে পেরছিল। অ্যান্টিগায় দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের পারফরমেন্স ছিল আরও খারাপ। দুই ইনিংসে তাদের সংগ্রহ যথাক্রমে ১৮৭ ও ১৩২ রান। প্রথম টেস্টের মত দ্বিতীয় টেস্টে অসহায়ভাবে হারতে হয় ইংলিশদের। এদিকে দুই টেস্ট হেরে সিরিজও হাতছাড়াও করেছে ইংল্যান্ডের।