বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডে থেকে ছিটকে গেলেন উইলিয়ামসন

টানা দুটি ম্যাচে হেরে সিরিজ হেরেছে বাংলাদেশ। দুটি ম্যাচেই ৮ উইকেটে হেরেছে মাশরাফি বাহিনী। প্রাপ্তির মধ্যে ছিল মোহাম্মদ মিঠুনের টানা দুটি অর্ধশতক। বিদেশের মাটিতে স্বাগতিক নিউজিল্যান্ড বিপক্ষে নেপিয়ারে ৬২ রানের ইনিংস খেলার পর ক্রাইস্টচার্চে ৫৭ রানের একটা দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। আগামী ২০ ফেব্রুয়ারি ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ।

তবে এই ম্যাচে থাকছেন না কিউইদের অধিনায়ক উইলিয়ামসন। তাঁর পরিবর্তে দলে অন্তর্ভুক্ত হচ্ছেন কলিন মুনরো। নিয়মিত অধিনায়কের পরিবর্তে তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন টম লাথাম। ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজের টানা খেলার কারণে কিউই দলপতিকে এক ম্যাচের জন্য বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের মধ্যে প্রথম ওয়ানডেতে ১১ রান করে আউট হলেও দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৬৫ রানের ইনিংস খেলে দলকে সিরিজ জিতিয়ে মাঠে ছাড়েন।

নিউজিল্যান্ড ওয়ানডে স্কোয়াড: কেন উইলিয়ামসন (প্রথম দুই ম্যাচের অধিনায়ক), টড আসেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম (শেষ ম্যাচের অধিনায়ক), কলিন মুনরো (শেষ ওয়ানডে), জিমি নিশাম, হেনরি নিকোলাস, রস টেলর, মিচেন স্যান্টনার ও টিম সাউদি।