বিএনপিকে ওবায়দুল কাদেরের ‘বিশেষ পরামর্শ’!

গতকাল বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডিতে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘দুর্নীতি ও সন্ত্রাসের কারণেই বিএনপি দেশ ও বিদেশে ইমেজ সংঙ্কটে পড়েছে, তাই নির্বাচন প্রশ্নে কোন আন্দোলন করতে চাইলে তাতে কেউ সাড়া দেবে না।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, ‘বিএনপি জনমানুষের কাছ থেকে জনবিছিন্ন। তাই তাদের কাছে দেশবাসীর কোনো প্রত্যাশা নেই।’ তাছাড়া উপজেলা পরিষদ নির্বাচনে দলের মনোনয়ন চূড়ান্ত করার ক্ষেত্রে তৃণমূলের প্রার্থী তালিকার পাশাপাশি নানা সংস্থার প্রতিবেদনকে বিবেচনায় নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘উপজেলা পরিষদ নির্বাচনে যোগ্য প্রাথীদেরই বেছে নেবে আওয়ামী লীগ।’

এ সময় বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘তারা (বিএনপি) ইমেজ সঙ্কটে আছে। দেশেও-বিদেশেও। সেটা হলো দুর্নীতির জন্য, সেটা হচ্ছে সন্ত্রাসের জন্য। এই ইমেজ সঙ্কট তাদের কাটিয়ে উঠতে হবে। তা না হলে জনগণ তাদের আন্দোলনে, তাদের ডাকে সাড়া দেবে না।’

এদিকে দেশের নির্বাচনে জাতীয় সংসদের পর অন্য বড় আয়োজনটির নাম উপজেলা নির্বাচন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন (চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে) ফরম বিক্রির শেষ হয়েছে গতকাল বৃহস্পতিবার।

এদিকে গত সোমবার (৪ ফেব্রুয়ারি) থেকে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করে আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) পর্যন্ত ফরম বিক্রির শেষ দিন ছিল। আজ শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ও শনিবার (৯ ফেব্রুয়ারি) গণভবনে দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের বৈঠকে এ পদের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।