বিপিএলের পর এবার আইপিএলেও সেই একই সমস্যা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের পর্দা উঠার কথা ছিল ২০১৮ সালের ডিসেম্বরে। কিন্তু ডিসেম্বরে নির্বাচনের কারণে বিপিএলের ষষ্ঠ আসর অনুষ্ঠিত হয়েছে জানুয়ারিতে। বিপিএলের মত একই সমস্যায় পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

মূলত ভারতের লোকসভা নির্বাচনের কারণে আইপিএলের সূচিতে ব্যাঘাত ঘটেছে। এপ্রিলের প্রথম সপ্তাহে আইপিএলের পর্দা উঠে এবং মে মাসের শেষের দিকে পর্দা নামে আইপিএলের। কিন্তু এ বছর মে মাসের শেষদিকে ভারতের লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

যার ফলে আইপিএলের সূচি কিছুটা এগিয়ে এনে নির্বাচনের আগেই আইপিএল শেষ করতে চাইবে আয়োজক কমিটি। তবে লোকসভা নির্বাচনের তারিখ এখনো ঠিক না হওয়ায় আইপিএলের সূচি নির্ধারণ করা সম্ভব হচ্ছে না।

এ প্রসঙ্গে স্থানীয় সংবাদ মাধ্যমে আইপিএল আয়োজক কমিটির এক মুখপাত্র বলেন, ‘আমরা এখনই আইপিএলের সূচি দিতে পারছি না কারণ আমাদের লোকসভা নির্বাচনের তারিখের জন্য অপেক্ষা করতে হবে। যেহেতু নির্বাচনটা চলতি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, তাই আমাদেরকে এটিও মাথায় রাখতে হবে যাতে নির্বাচন এবং আইপিএল দুটোই ঠিকঠাক হয়। আমরা জানি নির্বাচনের জন্য কেমন প্রস্তুতি নিতে হয় এবং এটার গুরুত্বই সবচেয়ে বেশি।’