বিপিএলে সৌম্যর পারফর্মেন্স

বিপিএলের আগে জাতীয় দলে দারুণ ফর্মে ছিলেন সৌম্য সরকার। তাই বিপিএলেও রাজশাহী কিংস তার কাছে অনেক বেশিই প্রত্যাশা করেছিল। বিশেষ করে দলটির ব্যাটিং অর্ডার ছিল দুর্বল এবং সেই জন্য সৌম্যর উপর একটু বেশিই প্রত্যাশা ছিল কিংসের।

কিন্তু সেই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছেন সৌম্য। এতটাই ব্যর্থ যে দলের কোন অবদানই রাখতে পারেনি সে। একটি ম্যাচেও রাখতে পাড়েনি অবদান।

বিপিএলে সৌম্য সরকার কয়েকটি ম্যাচে বাদও পড়েছিলেন এই বাজে ফর্মের জন্য। আবার দলেও ফিরেছেন। কিন্তু কিছুতেই তার ব্যাটে আর রানের দেখা মেলেনি।

প্রথম ম্যাচে তিনি করেছিলেন ৪ রান। দ্বিতীয় ম্যাচে করেন ১১ রান। তৃতীয় ম্যাচে আউট হয়েছেন শূন্য রানেই। চতুর্থ ম্যাচে করেন ১৮ রান। ৫ম ম্যাচে করেন মাত্র ২ রান।

টানা ব্যর্থ হওয়ার পর সৌম্যকে দল থেকে বাদ দেয়া হয় ৬ষ্ঠ ও ৭ম ম্যাচে। অস্টম ম্যাচে আবারো একাদশে ফিরেন এবং রান করেন মাত্র ৩। নবম ম্যাচে আবারো বাদ পড়েন তিনি। দশম ম্যাচে ফিরে করেন ২৬ রান। ১১তম ম্যাচে করেন ১৪ রান। ১২তম ম্যাচে করেন ২ রান।

সব মিলিয়ে বিপিএলে ৯টি ম্যাচ খেলেন সৌম্য সরকার। এই ৯ ম্যাচে তার রান: ৪+১১+০+১৮+২+৩+২৬+১৪+২= ৮০ রান। সর্বোচ্চ স্কোর মাত্র ২৬ রান।

জাতীয় দলের একজন ওপেনার হয়ে পুরো বিপিএলে ফ্লপ কাটিয়েছেন সৌম্য সরকার। একটি ম্যাচেও আলো ছড়াতে পারেনি এই বাহাতি তারকা। তাই বিপিএলে রাজশাহীর ব্যর্থতার দায়ভার অনেকাংশেই তার উপরও বর্তায়।