বিশাল ব্যবধানে হারল বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় একদিনের ম্যাচেও হেরেছে বাংলাদেশ। আজ অনুষ্ঠিত তৃতীয় ম্যাচে সাব্বির রহমানের লড়াইয়ের পরও ৮৮ রানের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। আর এই হারে ৩ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানেই হেরে হোয়াইটওয়াশ হল মাশরাফির দল।

তৃতীয় ওয়ানডেতে আজ টস জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায় বাংলাদেশ। ফলে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩০ রান করে নিউজিল্যান্ড।

দলের পক্ষে হেনরি নিকোলস ৬৪, রস টেলর ৬৯, টম লাথাম ৫৯ রান করেন। এছাড়া জিনি নিশাম ও গ্রান্দেহোম ৩৭ রান করেন।

জবাব দিতে নেমে বাংলাদেশ আগের মতই ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রাখে ব্যাটিংয়ে। প্রথম তিন উইকেট হারায় তারা মাত্র ২ রানেই। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৬১ রানে ৫ উইকেট পরিণত হয় বাংলাদেশ।

এরপর সাব্বির ও সাইফউদ্দিন মিলে বাংলাদেশকে অসম্ভব টার্গেটের পেছনে কিছুটা ছুটিয়ে নিয়ে যেতে থাকে। তবে ৪৪ রান করে সাইফউদ্দিন বিদায় নিলে শেষ হয়ে যায় শেষ আশাটিও। এরপর রনের ব্যবধান যতটা কমানো যায় এই চিন্তাই হয়তো ছিল বাংলাদেশের। সেটাও বেশি আর কমাতে পারল কই। অল আউট হল ৮৮ রান দূরে থাকতেই।

এই হারের মধ্যেও বাংলাদেশের পাওয়া ছিল সাব্বিরের সেঞ্চুরি। প্রতিকূল পরিবেশে লড়াই করে সেঞ্চুরি করেন সাব্বির। ১০২ রান করে আউট হন তিনি।