বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত মঙ্গলবার

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ১৭-১৮ ফেব্রুয়ারি দুদিন ইজতেমা হওয়ার কথা থাকলেও বৃষ্টিসহ বিভিন্ন কারণে মোনাজাত একদিন পেছানো হয়েছে বলে জানান তাবলিগ সংশ্লিষ্টরা ।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবির।

এ বিষয়ে বিস্তারিত জানাতে রাত ৯টার পর সংবাদ সম্মেলন করবে জেলা প্রশাসন। এর আগে রবিবার সকাল থেকে ইজতেমায় অংশ নিয়েছে মাওলানা সা’দ অনুসারীরা।

জানা গেছে,রবিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে শিলাবৃষ্টির কারণে ইজতেমা কার্যক্রম শুরু করতে দেরি হয়। বিভিন্ন জেলা থেকে সাথীরা ময়দানে প্রবেশ করেছেন জোহরের পর। তাই মঙ্গলবার সকালে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

রবিবার ভোররাত থেকে কনকনে ঠাণ্ডা বাতাস ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ায় ইজতেমা ময়দানে আগত মুসল্লিরা পড়েন চরম দুর্ভোগে। দিনভর বৃষ্টির কারণে ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়েছে ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিদের।

বিশেষ করে মানুষের চাপাচাপি এবং বৃষ্টি ও বাতাসের কারণে বয়স্ক মুসল্লিদের ভোগান্তি বেশি হয়েছে। এ সময় অনেককে তাদের সঙ্গে আনা প্রয়োজনীয় বস্তু পলিথিন দিয়ে ঢেকে রাখতে দেখা গেছে।

এবারের ইজতেমার প্রথম পর্বে ১৪ ফেব্রুয়ারি থেকে মাওলানা জোবায়ের অনুসারীরা অংশ নিয়েছিল। ১৬ ফেব্রয়ারি শনিবার সকাল ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় প্রথম পর্বের ইজতেমা। আর আজে রবিবার সকাল থেকে মাওলানা সাদ অনুসারীরা ইজতেমা শুরু করেছেন।