ব্যাংকারদের ভয়ের কোনো কারণ নেই, প্রকৃত দোষীরাই শাস্তি পাবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘ব্যাংকিং খাতের অনিয়ম বের করতে, প্রতিটি ব্যাংকে স্পেশাল অডিট করতে হবে। আমাদের জানতে হবে কেন ব্যাংকিং খাতে অনিয়ম হচ্ছে। এই অনিয়মের সঙ্গে কারা জড়িত তাদের বের করতে হবে। তবে, ব্যংকারদের ভয়ের কোনো কারণ নেই। প্রকৃত দোষীরাই শাস্তি পাবে।’

বুধবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনিস্টিটিউশন অডিটরিয়াম হলে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন ২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানের তিনি এসব কথা বলেন।

ব্যাংকিং খাতের অনিয়ম দূর করতে প্রতিটি ব্যাংকে স্পেশাল অডিট করা হবে বলে জানিয়ে তিনি ব্যাংকিং খাতের অনিয়ম দূর করতে ৩ টি অডিট ফার্ম দিয়ে প্রতিটি ব্যাংকের কার্যক্রম অডিট করা হবে। তবে, এ নিয়ে ভয়ের কোনো কারণ নেই, অডিট করার উদ্দেশ্য হল আমাদের প্রকৃত সত্যটা জানতে হবে কেন ব্যাংকিং খাতে খেলাপি ঋণ বাড়ছে।

রূপালী ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রিতিষ্ঠান বিভাগের সচিব মো: আসাদূল ইসলাম, ব্যাংকের বার্ষিক এই সম্মেলনের পরিচালনা পর্ষদের সদস্য অরিজিৎ চৌধুরী, দীনা আহসান, মহিউদ্দিন ফারুকী, ড. মো: হাসিবুর রশীদ, আবু সুফিয়ান, একেএম দেলোয়ার হোসেন, ড. সুশীল রঞ্জর হাওলাদার, মো: আব্দুল বাছেত খানসহ সকল জিএম, ডিজিএম এবং ৫৬৮ টি শাখার ব্যবস্থাপকগণ উপস্থিত ছিলেন।