বড় চমকে দ্বিতীয় ওয়ানডে মাঠে নামছে টাইগাররা

বাংলাদেশের বিপক্ষে ২৩৩ রানের টার্গেটে ব্যাট করতে ৮ উইকেটে নেমে সহজ জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে ব্যাটিংয়ে নেমে দ্রুতই দুটি উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ দল।

ইনিংসের দ্বিতীয় ওভারে ৫ রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন ওপেনার তামিম ইকবাল। ট্রেন্ট বোল্টের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তামিম। তবে বেশিক্ষণ টিকতে পারেননি তার সঙ্গী লিটন দাস। ১ রান করে ম্যাট হেনরি বলে আউট হন তিনি। ৪২ রানের মাথায় মুশফিকুর রহিম ৫ এবং সৌম্য সরকার ৩০ রানে আউট হলে চাপে পড়ে বাংলাদেশ।

এরপর মোহাম্মদ মিঠুনের সাথে জুটি গড়েন মাহমুদুল্লাহ রিয়াদ সাব্বির রহমান এবং মেহেদী হাসান মিরাজ। মাহমুদউল্লাহ এবং সাব্বির দুজনই আউট হন ১৩ রুন করে। এবং মেহেদি হাসান মিরাজ করেন ২৬ রান।

কিন্তু অষ্টম উইকেট জুটিতে মোহাম্মদ সাইফুদ্দিন কে সাথে নিয়ে ৮৪ রানের পার্টনারশিপ গড়ে তোলেন মোহাম্মদ মিঠুন। ৪১ রান করে আউট হন মোহাম্মদ সাইফুদ্দিন এবং ৬২ রান করে আউট হন মোহাম্মদ মিঠুন। শেষ পর্যন্ত ২৩২ রানে অলআউট হয় বাংলাদেশ দল।

এদিকে ম্যাচশেষে গাপটিল বলেন, ‘বাংলাদেশ দল প্রথম দশ ওভারেই চার উইকেট হারিয়ে ফেলে। আর সেখান থেকে ম্যাচে ফেরা খুব কঠিন একটি কাজ। আমাদের সবাই বাংলাদেশকে যেভাবে চাপে রেখেছিল সেটা তৃপ্তিদায়ক ছিল।’

এদিকে নিউজিল্যান্ডের দুই ওপেনারের মতো যদি বাংলাদেশ দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা ভালো করতে পারতো তাহলে ম্যাচের ফল হয়তো ভিন্ন হতে পারত। তাদের ব্যর্থতার কারণেই নিউজিল্যান্ড সহজ লক্ষ্য তাড়া করে ম্যাচ জিতল। এদিকে সিরিজের দ্বিতীয় ম্যাচে আসতে পারে এক পরিবর্তন।

দ্বিতীয় ওয়ানডের জন্য বাংলাদেশর সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।