ভারতের কোন মন্দিরে ঘণ্টা বাজবে না: শেখ রশিদ আহমেদ

কিছুদিন আগে ভারতের কাশ্মীর পুলওয়ামায় ভারতীয় নিরাপত্তা বাহিনী ‘সিআরপিএফ’ এর উপর হামলার কারণে এখন প্রচন্ড চাপে পাকিস্তান। সামরিক ক্ষেত্র তো বটেই, কূটনৈতিকভাবেও পাকিস্তানকে চাপে রাখতে শুরু করেছে ভারত। ইতোমধ্যে পুলওয়ামার ঘটনায় পাকিস্তানকে চাপে ফেলে ভারতের পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্ব। জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার দাবি উঠছে গোটা বিশ্বজুড়ে। এমন খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যমে।

শুধু ভারতই নয়, জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে নিষিদ্ধ করার দাবি তুলতে শুরু করেছে গোটা বিশ্ব। এই অবস্থায় চরম চাপে পাকিস্তান। নিজেদের অস্বস্তি ঢাকতে গিয়ে চরম বিতর্কিত মন্তব্য করে বসলেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ।

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও পোস্ট করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ। যে ভিডিওতে সরাসরি ভারতকে হুঁশিয়ারি দিতে দেখা যাচ্ছে শেখ রশিদ আহমেদকে।

ওই ভিডিও তে ইমরান খানের মন্ত্রীর হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘পাকিস্তানকে শত্রুর চোখ দিয়ে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে। তখন পাখিরাও ডাকবে না, কোনও মন্দিরে ঘন্টাও বাজবে না।’ রেডিও পাকিস্তান নামে একটি ট্যুইটার অ্যাকাউন্ট থেকে রশিদের এই ভিডিও পোস্ট করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘পাকিস্তানকে শিক্ষা দিতে এলে পালটা খেতে হবে। তারপর পাক রেলমন্ত্রীর এহেন হুমকি ভিডিও নতুন করে অশান্তি বাড়বে বলে মনে করা হচ্ছে।’