ভ্যালোদলিদের বিপক্ষে কষ্টের জয় বার্সার

স্পানিশ লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে থেকেই মাঠে নেমেছিল বার্সালোনা। রিয়ালের থেকে ৬ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে থাকা বার্সালোনা এদিন দুর্বল ভ্যালোদলিদের বিপক্ষে মাঠে নামে শীর্ষস্থান মজবুত করার লক্ষ্যে। তবে এই ম্যাচে জিতলেও বেশ কষ্টই করতে হয়েছে দলটিকে।

নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে বার্সালোনা খুব একটা সুবিধা করতে পারছিলনা ভ্যালোদলিদের বিপক্ষে। কোন আক্রমনই পরিপূর্নতা দিতে পারছিলনা মেসিরা।

মাঠের খেলা থেকে সরাসরি গোল না পাওয়া বার্সালোনা এগিয়ে যায় পেনাল্টি থেকে। জেরার্ড পিকেকে ডিবক্সের ভেতরে ফাউল করে বার্সাকে পেনাল্টি উপহার দেয় ভ্যালোদলিদ তারকা মিশেল। সেই পেনাল্টি থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেয় মেসি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের দারুণ এক সুযোগ পেয়েছিল মেসি। তবে তার বাম পায়ের শট অসাধারন দক্ষতায় আটকে দেয় ভ্যালোদলিদ গোলকিপার।

তবে এই অর্ধে হাস্যকর এক খেলা উপহার দেয় কেভিন প্রিন্স বোয়াটেং। ডিবক্সে গোলকিপারকে একা পেয়েও শট নেয়ারও সুযোগ পেলেন না তিনি।

তাকে বদলি করে সুয়ারেজকে নামানো হলে এরকম মিস একটি করেন উরুগুয়ের তারকাও। ম্যাচের ৬৭ মিনিটে এবার হলুদ কার্ড দেখেন মেসি।

পেনাল্টি থেকে গোল হল, হলুদ কার্ডও হল, এবার গোল মিসের পালা আসে ম্যাচের ৮৫ মিনিটে। কিকো অলিভাস কৌতিনহোকে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। সেখান থেকে পেনাল্টি নিতে এসে মিস করেন মেসি।

তবে শেষ পর্যন্ত এই মিসের কোন খেসারত দিতে হয়নি তাদের। ১-০ গোলের জয় নিয়েই স্বস্তিতে মাঠ ছাড়ে দলটি।