মিঠুন বুঝিয়ে দিলেন ব্যাটিং কিভাবে করতে হয়

নিউজিল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ খুইয়েছে সফরকারী বাংলাদেশ। প্রথম ওয়ানডের পর এই ম্যাচেও কিউইদের কাছে দাঁড়াতে পারেনি মাশরাফি বিন মর্তুজার দল। তবে ধারাবাহিকতার পরিচয় দিয়েছেন মোহাম্মদ মিঠুন।

প্রথম ওয়ানডে ম্যাচে ৮ উইকেটে হেরেছিল বাংলাদেশ। এরপর ঘুড়ে দাড়ানোর জন্য দ্বিতীয় ম্যাচে ভালো করার কথা বলেছিল মাশরাফি। কিন্তু তার সেই কথা পালন করতে পারেনি দলের ব্যাটসম্যানরা। ফলে আরও একটি ৮ উইকেটের হার সঙ্গী হল বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচেও ৮ উইকেটে হেরেছে তারা।

তবে এদিন রানে ফিরেছেন সাব্বির রহমান। তিনি করেন ৪৩ রান। আর যে দুটি উইকেট পড়েছে তা পেয়েছেন মোস্তাফিজ। তামিম-মুশফিকরা যখন রান খড়ায় ভুগছেন তখন টানা অর্ধশতক হাঁকিয়েছনে মোহাম্মদ মিঠুন। নেপিয়ারে ৬২ রানের ইনিংস খেলার পর ক্রাইস্টচার্চে ৫৭ রানের একটা দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

এদিকে বাংলাদেশের ব্যাটসম্যানরা যখন বিপর্যয়ে তখন কিউইরা ঠিকেই অনায়াসে ব্যাট করে যাচ্ছেন। কিউই ওপেনার মার্টন গাপটিল প্রথম ম্যাচে সেঞ্চুরির পর দ্বিতীয় ম্যাচে করেছেন ১১৮ রান। আর অধিনায়ক উইলিয়ামসন খেলেছেন ৬৫ রানের দারুণ একট ইনিংস।

টানা দুই হারে প্রাপ্তির মধ্যে ছিল মিঠুনের টানা দুটি অর্ধশতক। সবাই ব্যর্থ হলেও মিঠুন ঠিকেই নিজের ধারাবাহিকতার প্রমাণ দিয়ে সবাইকে বুঝিয়ে দিলেন ব্যাট কিভাবে করতে হয়।