মিরপুরে চলছে তামিমের ব্যাটিং তাণ্ডব

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে আজ শুক্রবার (৮ই ফেব্রুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালের লড়াই শুরু হয় বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাতটায়। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। দলীয় দ্বিতীয় ওভারের রুবেলের ৫ বলে এলভির ফাঁদে পড়ের ওপেনার এভিন লুইস। যদিও রিভিউ নিয়েছিলেন। কিন্তু রিভিউতে রক্ষা হয়নি। ৭ বলে ১ চারে ৬ রান করে ফিরে যান লুইস। তবে লুইস আউট হলেও চার-ছয় হাঁকাতে থাকেন তামিম। তবে নিজেকে কিছুটা গুটিয়ে রাখেন এনামুল।

এনামুলকে সঙ্গে নিয়ে ৪২ বলে ৫৩ রানের পার্টনারশিপ পূর্ণ করেন। তবে নবম ওভারের শেষ বলে রাসেলের হাতে ধরা পড়ে ছিলেন। কিন্তু একটুর জন্য কটটি মিস করেন রাসেল। জীবন পেয়ে ব্যাটিংয়ে ঝড় তোলেন তামিম। ৩১ বলে তুলে নিলেন নিজের আরেকটি অর্ধশতক। ২ ছয় ও ৫ চারে নিজে অর্ধশতকটি তুলেন।

অর্ধশতক হাঁকিয়ে তামিম শুরু করেন টর্নেডো ব্যাটিং এরই মধ্যে ৬টি ছক্কায় ও ৭টি চারে ৯২ রান করে সেঞ্চুরির পথে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংগ্রহ ১২.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯৮ রান।

দুই দলের একাদশ:

ঢাকা ডায়নামাইটস একাদশঃ সুনীল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, উপল থারাঙ্গা, কাজী অনিক, মাহমুদুল হাসান, রুবেল হোসেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস (অধিনায়ক), সামসুর রহমান, এভিন লুইস, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, সঞ্জিত সাহা, ওহাব রিয়াজ।