ম্যানচেস্টার সিটির অবিশ্বাস্য জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের নক আউট পর্বে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগের নাটকীয় ম্যাচে সিটি জিতেছে ৩-২ গোলে। রোমাঞ্চকর এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল সিটিজেনরা।

তাছাড়া সিটির জন্য আরেকটি আশার খবর হচ্ছে, ১২ মার্চ ফিরতি লেগে তারা খেলবে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। শালকের মাঠে প্রথমার্ধে একচেটিয়া বলের দখল রেখেও খুব একটা সুবিধা করতে পারেনি পেপ গার্দিওলার দল। ম্যাচের ৭০ শতাংশ বল নিজেদের দখলে রাখার পরও ২-১ গোলে পিছিয়ে পড়ে সিটি।

ম্যাচের ১৮ মিনিটে সার্জিও অ্যাগুয়েরোর গোলে এগিয়ে যায় তারা। পরে বিরতির আগে পেনাল্টি থেকে ৩৮ ও ৪৫ মিনিটে ব্যাক টু ব্যাক গোল হজম করে সিটি। এরপর স্পট কিক থেকে দুবারই গোল করেছেন নাবিল বেন্তালেব।

এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে সিটি সমতায় ফিরবে কী আরও কোণঠাসা হয়ে পড়েছিল। ইংলিশ ক্লাবটিকে বিপদে ফেলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে যায় নিকোলাস ওটামেন্ডি। কিন্তু একজন কম প্রতিপক্ষের বিপক্ষে ফায়দাটা নিতে পারেনি জার্মান ক্লাবটি। উল্টো ম্যাচের শেষ দিকে পরপর দুই গোল হজম করে বসে শালকে। ওটামেন্ডিকে হারানোর শোকটাকে রীতিমতো শক্তিতে রূপান্তর করে ফেলে সিটি।

এরপর ম্যাচের ৮৫ মিনিটে লিরয় সানে সমতায় ফেরান দলকে (২-২)। ম্যাচের ৯০ মিনিটে জয়সূচক গোলটি করে সিটিকে উচ্ছ্বাসে ভাসান রহিম স্টার্লিং। শেষ পর্যন্ত ৩-২ গলে অবিশ্বাস্য জয় পায় ম্যানচেস্টার সিটির।