শেষ দিনে এসে বড় চমকে দল গঠন করেছে আবাহনী

আগামীকাল সোমবার (২৫ ফেব্রুয়ারি) পর্দা উঠছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) এর। এবারের আসরে টি-টোয়েন্টি ও ওয়ানডে দুই সংস্করণের ক্রিকেটই থাকছে। এদিকে আগামীকাল সোমবার টি-টোয়েন্টি দিয়ে আসর শুরু। আর ওয়ানডে পর্ব শুরু হবে ৮ মার্চ থেকে। এবারের ঢাকা প্রিমিয়ার লিগকে (ডিপিএল) সামনে রেখে ইতোমধ্যেই ঘর গুছিয়ে নিয়েছে দলগুলো। শেষ সময়ে এসে জাতীয় দলের দুই মারকুটে ব্যাটসম্যান সৌম্য সরকার ও সাব্বির রহমান সহ চার ক্রিকেটারকে দলে টেনে বেশ বড় ধরনের চমক দেখাল বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড।

এদিকে এবারের আসরের নিয়ম অনুযায়ী প্রতিটি দল তাদের আগের আসরের দল থেকে সর্বোচ্চ তিন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। আর সেই সুযোগ কাজে লাগিয়ে ঢাকা আবাহনী বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনকে ধরে রাখে। এছাড়াও এবারের প্লেয়ার ড্রাফট থেকে কিনে নেয় মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ মিথুন, রুবেল হোসেনের মতো পরীক্ষিত ক্রিকেটারদেরকে।

এদিকে দল গোছানোর শেষ দিনে এসে আবাহনী দলে ভেড়ান জাতীয় দলের আরও চার ক্রিকেটারকে। সৌম্য সরকার ও সাব্বির রহানের সাথে সানজামুল ইসলাম ও নাজমুল ইসলাম অপুকে তারা দলে টানে। যদিও সৌম্যকে প্রথমে কিনে নেয় শাইনপুকুর ক্রিকেট ক্লাব। এবং সাব্বির, সানজামুল ও নাজমুল ইসলাম অপুকে কিনে লিগের নবাগত দল উত্তরা স্পোর্টিং ক্লাব।

তবে এই দু’ক্লাবের কর্মকর্তাদের মধ্যে সমঝোতায় ভিত্তিতে এই চার ক্রিকেটারকে নিজেদের করে নেয় ঢাকা আবাহনী লিমিটেড। লিগের বাইলজ অনুযায়ী কোনো ক্লাব চাইলে অন্য ক্লাব থেকে সমঝোতার ভিত্তিতে সর্বোচ্চ আটজন ক্রিকেটার নিজেদের করে নিতে পারবে।

ঢাকা আবাহনী লিমিটেডের স্কোয়াড: মাশরাফি বিন মর্তুজা, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, সানজামুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, জহুরুল ইসলাম অমি, দেলোয়ার হোসেন, টিপু সুলতান, রুবেল হোসেন।