শেষ বলের নাটকীয়তায় ঢাকাকে হারাল কুমিল্লা

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে আজ শুক্রবার (১ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। জবাবে ব্যাট করতে নেমে ১২৭ রানেই অলআউট হয়ে যায় কুমিল্লা। কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস খেলেন তামিম। এছাড়াও মেহেদি ২০, আফ্রিদি ১৮, ওয়াহাব ১৬ রান করে ফেরেন। ঢাকার হয়ে রুবেল ৪টি, সাকিব, নারিন ২টি করে ও শুভাগত হোম ১টি উইকেট শিকার করেন।

১২৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই রানের খাতা না খুলে ফেরেন থারাঙ্গা। মেহেদির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন তিনি। এরপর মোশারফের বলে ইমরুলের হাতে ধরা পড়ে ১৬ রান করে ফেরেন মিজানুর। এরপর ১ রান করে সাইফউদ্দিনের বলে ফেরেন রনি।

এরপর মেহেদির বলে বোল্ড হয়ে ৭ রান করে ফেরেন সাকিব। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন রাসেল ও নারিন। কিন্তু আফ্রিদির বলে উড়িয়ে মারতে গিয়ে ওয়াহাবের হাতে ধরা পড়ে ২২ রান করে ফেরেন নারিন। এরপর ঢাকার শিবিরে জোড়া আঘাত করেন সাইফউদ্দিন।

দুর্দান্ত খেলতে থাকা পোলার্ড তামিমের হাতে ধরা পড়ে ৩৪ রান করে ফেরেন। অন্যদিকে রানের খাতা না খুলেই লুইসের হাতে ধরা পড়ে ফেরেন সোহান। এরপর ওয়াহাবের বল উড়িয়ে মারতে গিয়ে মোশারফের হাতে ধরা পড়ে ৪ রান করে ফেরেন শুভাগত।

শেষ ওভারে ঢাকার প্রয়োজন ছিল ১৩ রানের। সাইফউদ্দিনের প্রথম বলে রানের খাতা না খুলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন রুবেল। এরপর শাহাদাত ১ রান নেওয়ার পর স্ট্রাইকে যান রাসেল। কিন্তু তিনি চার বলে ১০ রান নেন। শেষ বলে ঢাকার প্রয়োজন ছিল ৬ রান। সেই বলে ৪ রান করতে সক্ষম হন রাসেল। যার ফলে ১ রানে হেরে যায় ঢাকা। ২৩ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন রাসেল।

ঢাকা ডায়নামাইটস একাদশ: মিজানুর রহমান, সুনীল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, উপল থারাঙ্গা, শাহাদাত হোসেন, রুবেল হোসেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস (অধিনায়ক), শামসুর রহমান, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, এভিন লুইস, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোশারফ হোসেন রুবেল, মেহেদী হাসান।