শেষ ম্যাচেও নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল ভারত

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচেও স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়েছে ভারত। এই জয়ে ৫ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতে নিয়েছে সফরকারীরা।

সিরিজে প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছিল ভারত। তবে সিরিজ হেরে চতুর্থ ম্যাচে ভারতকে ১০০ রানের আগেই অল আউট করার লজ্জা উপহার দিয়েছিল নিউজিল্যান্ড। পরে ম্যাচটিও জিতে নেয় তারা।

আজ শেষ ম্যাচেও তেমনই কিছু ইঙ্গিত দিচ্ছিল কিউই বোলাররা। মাত্র ১৮ রানেই ভারতের চার তারকাকে অল আউট করেছিল তারা।

তবে এরপরই ঘুড়ে দাড়ায় ভারত। প্রথমে রাইডু ও ভিজয় শঙ্করের ৯৮ রানের জুটিতে ম্যাচে ফেরে তারা। ভিজয় ৪৫ রান করে আউট হওয়ার পর রাইডুর সাথে কেদার যাদবের ৭৪ রানের আরেকটি জুটি বড় সংগ্রহের দিকে নিয়ে যায় ভারতকে। তবে সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতে রাইডু এবং ৩৪ রান করে যাদবের বিদায়ের পর ব্যাট হাতে ঝড় তোলেন হার্ডিক পান্ডে। তার ২২ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংসে ২৫২ রান করে ভারত।

২৫৩ রানের টার্গেটে খেলতে নেমে ৪৪.১ ওভারে ২১৭ রানেই অল আউট হয় নিউজিল্যান্ড। ভারতীয় স্পিনার যুবেন্দ্র চাহাল তুলে নেন ৩টি উইকেট। এছাড়া সামি ও ভুবনেশ্বর দুটি করে উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের হার উপহার দিতে সাহায্য করেন।

নিউজিল্যান্ডের পক্ষে কেন উইলিয়ামসন ৩৯, টম লাথাম ৩৭, জিমি নিশাম ৪৪ রান করেন। বাকিরা কেউই ইনিংস বড় করতে না পাড়লে ম্যাচ হেরে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।