সালার অকাল মৃত্যুতে স্তব্ধ ম্যারাডোনাসহ ফুটবল বিশ্ব

কিছুদিন আগেই ফুটলাঙ্গনকে শোকের ছায়ায় ঢেকে দিয়েছেন আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা। ফ্রান্সের ক্লাব নান্টেস থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটিতে যাওয়ার পথে নিখোজ হয়ে যায় তাকে বহনকারী বিমান।

এরপর অনেক খোজাখুজির পর অবশেষে ইংলিশ চ্যানেলের নিচে বিধ্বস্ত বিমানসহ তার মৃত দেহ পাওয়া যায়। সালার অকাল প্রয়াণের খবর নিশ্চিত হতেই বিশ্বফুটবল আচ্ছন্ন শোকে।

দিয়াগো ম্যারাডোনা সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে লিখেছেন, ‘দুঃখের খবরটা পেলাম। খুব খারাপ লাগছে। এমিলিয়ানো, আমার মতো অনেকেই তোমাকে দেখার ক্ষীণ আশা মনের মধ্যে রেখেছিল। তোমার পরিবার আর বন্ধুদের গভীর সমবেদনা জানাচ্ছি।’

ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সের্খিয়ো আগুয়েরোর টুইটে লিখেছেন, ‘খুব খারাপ খবর। তুমি শান্তিতে থেকো এমিলিয়ানো।’

লিভারপুলের ডিফেন্ডার দেহান লভরেনের শোক প্রকাশ করে লিখেছেন,‘তোমার জন্য প্রত্যেক দিন প্রার্থনা করেছি। ভেবেছিলাম, তুমি ফিরে আসবে এমিলিয়ানো। এখন সত্যিটা মেনে নিতে পারছি না।’’ আর্সেনালের মিডফিল্ডার মেসুত ওজ়িলের বার্তা, ‘‘খবরটা কতটা দুঃখের তা বর্ণনা করার ভাষা জানা নেই।’

সালার বোন রোমিনা লিখেছেন, ‘যতদিন বাঁচব ততদিন আমার হৃদয়ে তোমার আত্মা উজ্জ্বল হয়ে থাকবে। তোমাকে ভালবাসি।’

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ওয়েন রুনি লিখেছেন, ‘তুমি শান্তিতে থেকো এমিলিয়ানো।’

এছাড়া শোক প্রকাশ করেছেন প্যারিস সেন্ট জার্মেই’র তরুণ প্রতিভা কিলিয়ান এমবাপ্পেও। শুধু শোক প্রকাশ নয় তিনি সালাকে খুঁজে বের করতে বিশেষ তহবিলে অর্থ দান করেছিলেন।

আর ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, আর কেউ সালার ৯ নম্বর জার্সি পরবেন না।