সৌন্দর্যের তালিকায় দ্বিতীয়স্থানে বাংলাদেশে অনুষ্ঠিত বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

বাংলাদেশে অনুষ্ঠিত ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান ২০১০ সালের ফুটবল বিশ্বকাপকে টপকে দ্বিতীয়স্থান দখল করেছে বলে জানিয়েছেন সাবেক আইসিসির সভাপতি ও বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনিস্টিটিউশন অডিটরিয়াম হলে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন ২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানের তিনি তথ্য জানান।

তিনি বলেন, ওয়াল্ড র‍্যাংঙ্কিয়ে নাম্বার দুইয়ে ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানটি। এক নম্বরে আছে বেইজিং অলেম্পিক।

‘ও পৃথিবী এবার এসে বাংলাদেশ নাও ছিনে’ গানটি সবাইকে স্মরণ করিয়ে দিয়ে অর্থমন্ত্রী বলেন, এর আগে দুই নম্বর ছিল ২০১০ সালে ফুটবল বিশ্বকাপের ‘থিম সং’ শাকিরার ‘ওয়াকা ওয়াকা’।

তিনি মনে করেন আগামী একশ বছরেও এই অনুষ্ঠানটিকে দ্বিতীয় অবস্থান থেকে পেছানো সম্ভব হবেনা।

এসময় ৬ষ্ঠ বিপিএলে ফাইলের কুমিল্লা ম্যাচটি দেখার জন্যও অনুষ্ঠানে উপস্থিত সবাইকে আমন্ত্রণ জানান।

নেলসন ম্যান্ডেলার দেশ আফ্রিকায় অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপের ‘থিম সং’ই ছিল ‘ওয়াকা ওয়াকা’। ২০১০ সালে প্রকাশিত গানটির ভিডিওতে লিওনেল মেসি, জেরার্ড পিকে, নেইমার থেকে শুরু করে ফুটবল বিশ্বের সেরা আর নন্দিত সব তারকারাই হাজির হয়েছিলেন। বাংলাদেশের ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে গাওয়া হয় ‘ও পৃথিবী এবার এসে বাংলাদেশ নাও ছিনে’ গানটি। যা বেশ জনপ্রিয়তা পায়।