হাসপাতালে অন্য সবার মতোই সিরিয়ালে অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!

সদ্য গঠিত মন্ত্রিপরিষদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এর আগে তিনি পরিকল্পনান্ত্রীর দায়িত্ব পালন করেন। এদিকে মেধাবী, রাজনীতিতে সফল ও জনসেবা দক্ষতাসহ সব ক্ষেত্রে দেশে-বিদেশে আলোচিত একজন আপাদমস্তক সফল মানুষ আ হ ম মুস্তফা কামাল। এদিকে মেধাবী হিসেবে অনন্য পরিচয় দেওয়ায় স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তিনি সকল মহলে ‘লোটাস কামাল’ হিসেবে সমধিক পরিচিত।

এদিকে গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। আরিফুর রহমান নামের এক ফেসবুক ব্যাবহারকারী গত ১০ ফেব্রুয়ারি অর্থমন্ত্রীর কয়েকটি ছবি পোস্ট করেন।

এ সময় ছবির ক্যাপশনে তিনি লেখেন- ‘অর্থমন্ত্রী লোটাস কামাল একজন অতি সাদা মনের মানুষ। নিজের এলাকা কুমিল্লার দল ভিক্টরিয়ান্স জিতলে আনন্দে অতিথি খেলোয়াড়কে যেমন জড়িয়ে ধরেন, তেমনি ডাক্তারের চেম্বারে গেলেও নিজের সিরিয়ালের জন্যে অন্য অপেক্ষমান রোগীদের পাশে চুপচাপ বসে থাকেন। গতকাল বিকালে একটি হাসপাতালের আউটডোর থেকে এই ছবিটি তুলেছি। পাশের রোগীরা কেউ বুঝতেও পারেনি অর্থমন্ত্রী তাদের পাশেই তাদের মতোই ডাক্তারের ডাকের অপেক্ষা করছেন।’

এদিকে পোস্ট করার অল্প সময়ের মধ্যে ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে পরে এবং সকলের প্রশংসায় ভাসতে থাকেন তিনি। দেশের এমন একজন গুরুত্বপূর্ণ ব্যাক্তির সাধারণ মানুষের মত চলাফেরা সবাইকে মুগ্ধ করেছে।

এদিকে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) এর ৪২তম গভর্নিং কাউন্সিলে যোগ দিতে তিনি বর্তমানে ইতালি অবস্থান করছেন। মঙ্গলবার স্থানীয় সময় রাত আটটায় রোমের লিউন্যার্দো দ্যা ভিঞ্চি বিমানবন্দরে পৌঁছান। এসময় ইতালিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্টদূত আব্দুস সোবহান সিকদার তাকে শুভেচ্ছা জানান।

এদিকে জানা যায়, গতকাল বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ইতালি আওয়ামী লীগের আয়োজনে সংবর্ধনা দেওয়া হয়। মন্ত্রী ইফাত সম্মেলন শেষে আগামী ১৬ ফেব্রুয়ারি দেশ ফিরবেন।