২০০ কোটি টাকার নেকলেস পরে অস্কার নিলেন লেডি গাগা

২০০ কোটি টাকার অড্রে হেপবার্ন নেকলেস পরে অস্কারের আসরে সবার নজর নিজের দিকে ঘোরালেন লেডি গাগা। হলুদ হিরের সেই নেকলেস এর আগে শুধু পরেছেন হেপবার্ন স্বয়ং।

এদিকে ‘সেরা অভিনেত্রী’ হিসেবে ৯১তম অস্কারে মনোনয়ন পেয়েছিলেন অভিনেত্রী ও সংগীতশিল্পী লেডি গাগা। সম্ভাবনাও ছিলো ফিফটি ফিফটি! কিন্তু শেষ পর্যন্ত অস্কার না পেলেও ‘নেকলেস’ এর জন্য বিশ্বব্যাপী সংবাদের শিরোনামে লেডি গাগা!

এদিকে বাংলাদেশী সময় আজ ২৫ ফেব্রুয়ারি, সোমবার সকাল ৭টা থেকে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে শুরু হয়েছিল ৯১তম একাডেমি অ্যাওয়ার্ডের চূড়ান্ত আসর। প্রতিবারের মত এবারের আসরেও টান টান উত্তেজনার মধ্যদিয়ে ঘোষণা চলেছে একের পর এক বিজয়ীর নাম।

কিন্তু সবার মাঝে সকলের নজর কেড়েছেন লেডি গাগা। ৯১তম আসরে সেরা অভিনেত্রীর পুরস্কার ফসকে গেলেও ‘মৌলিক গান’ বিভাগে সেরা হয় ‘অ্যা স্টার ইজ বর্ন’ ছবির ‘শ্যালো’ গানটি। যার সুবাদে লেডি গাগার হাতে উঠেছে এবারে অস্কার।

এদিকে গানের জন্য বিজয়ী হলেও সবার নজর ছিল তার গলার নেকলেসটির দিকে! সেরা অভিনেত্রী হিসেবে মনোনীত হওয়া এই হলিউড স্টার ২০০ কোটি টাকার নেকলেস পরে গিয়েছিলেন অস্কারের রে়ড কার্পেটে! এছাড়াও কালো অ্যালেক্সান্ডার ম্যাকুইন গাউন ও অড্রে হেপবার্নের হেয়ারস্টাইলে সেজেছিলেন লেডি গাগা।

এর আগে ১৯৬২ সালে অড্রে তার ব্রেকফাস্ট অ্যাট টিফানিজ ছবির পোস্টারে দামি এই নেকলেসটি পরেছিলেন। ১২৮.৫৪ ক্যারেটের হলুদ হীরার নেকলেসটি ইতিহাসে মাত্র দুই জনই পরেছেন। প্রথমজন অড্রে হেপবার্ন ও পরেরজন লেডি গাগা।