৩ রানে ২ উইকেট, বিপর্যয়ে চিটাগং

১৬৬ রানে খেলতে নেমে প্রথম ওভার থেকেই বিপাকে চিটাগং। কোন রান না করে ফিরে যান মোহাম্মদ আশরাফুল। বেশ কয়েকটি ম্যাচের পর দলে সুযোগ ফেয়েও ব্যর্থ তিনি। তাসকিনে বলে জাকির আলির হাতে ধরা পড়ে ফিরে যান তিনি। এরপর ডেলপোর্টের বিদায়। এবাদতের প্রথম বলে ফিরে যান তিনি। ৩ বলে ২ রান করেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত চিটাগংয়ে সংগ্রহ ৩ ওভারে ২ উইকেটে ১১ রান।

এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ষষ্ঠ আসরের খেলায় আজ শুক্রবার ( ১ ফেব্রয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি চিটাগং ভাইকিংস ও সিলেট সিক্সার্স। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয়। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে চিটাগং ভাইকিংস। একাদশে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও দলীয় ১৪ রানে মাথায় আজকেই দলের সঙ্গে যুক্ত হওয়া নতুন বোলার হারদুস ভিলজয়েনের শিকার হন ওপেনার আফিফ হোসেন। ৫ বলে ১ রান করে ইয়াসির আলির হাতে ধরা পড়ে ফিরে যান তিনি।

এরপর ক্রিজে আসেন জেসন রয়। কিন্তু তিনি এসে তেমন কিছুই করতে পারেননি। বোলার হারদুস ভিলজয়েনের শিকার হয়ে ইয়াসির আলির হাতে ধরা পড়ে ১০ বলে ১১ রান করে ফিরে যান। রয় ফিরে গেলেও আনদ্রে ফ্লেচার ও সাব্বিরের ব্যাটে বিপর্যয় কাটিয়ে বড় স্কোরের পথে।

তাণ্ডব চালিয়ে তুলে নিলেন নিজের কাঙ্খিত অর্ধশতক। ৩৮ বলে ২ ছয় ও ৫ চারের সাহায্যে তুলে নিলেন হাফসেঞ্চুরি। তবে ৫৩ বলে ৬৬ রান করে ভিলজয়েনের শিকার হয়ে ফিরে যান তিনি। ২৫ বলে ৩২ রান নাইমে বলে ফিরে যান সাব্বির।

শেষ দিকে মোহাম্মদে নওয়াজে ব্যাটে মোটামুটি স্কোর পায় সিলেট। ১৯ বলে ৩৪ রান করে ভিলজয়েনের ফিরে যান তিনি। পানেল ২ বলে ২ রান ও জাকির আলি ৬ বলে ৮ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করে সিলেট। জিততে হলে ২০ ওভারে ১৬৬ রান করতে হবে।

দুই দলের একাদশ:

চিটাগং ভাইকিংস একাদশ: হারদুস ভিলজয়েন, ক্যামেরন ডেলপোর্ট, ইয়াসির আলী, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম (অধিনায়ক), দাসুন শানাকা, সিকান্দার রাজা, মোসাদ্দেক হোসেন, সৈকত, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ।

সিলেট সিক্সার্স একাদশ: আনদ্রে ফ্লেচার, আফিফ হোসেন ধ্রুব, জেসন রয়, সাব্বির রহমান, ওয়াইন পার্নেল, মোহাম্মদ নাওয়াজ, অলক কাপালি (অধিনায়ক), তাসকিন আহমেদ, জাকির আলি, এবাদত হোসেন, নাবিল সামাদ।