আইপিএল মাতাতে চেন্নাইয়ে যোগ দিল কিউই তারকা

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর দ্বাদশ আসরের খেলা। এদিকে ইনজুরির কারণে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার লুঙ্গি এনগিডি। এর জন্য তার পরিবর্তে দলে ভিড়িয়েছে নিউজিল্যান্ডের বোলিং অলরাউন্ডার স্কট কুগেলেইজনকে।

এর আগে গত আসরেও চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন পেসার লুঙ্গি এনগিডি। এর জন্য এই আসরেও তাকে নিয়েই দল গঠন করেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু আইপিএল শুরু হওয়ার আগেই ইনজুরিতে পড়েন এই প্রোটিয়া পেসার। যার কারণে ছিটকে যান পুরো টুর্নামেন্ট থেকেই।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে সাইড স্ট্রেইন চোটে পড়েন এনগিডি। পরবর্তীতে স্ক্যান করালে চার সপ্তাহের জন্য বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়। এতেই আইপিএল মিশন শুরু করার আগেই শেষ হয়ে যায় এনগিডির।

এদিকে তার বদলি হিসেবে দলে ভিড়িয়েছে নিউজিল্যান্ডের বোলিং অলরাউন্ডার কুগেলেইজনকে। আন্তর্জাতিক ক্রিকেটে অতটা অভিজ্ঞতা না থাকলে ঘরোয়া ক্রিকেট ও অন্যান্য টি-টোয়েন্টি ফরম্যাটে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

এদিকে নিউজিল্যান্ডের হয়ে দুইটি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে কুগেলেইজনের। দুই ওয়ানডেতে ১১ রান সহ উইকেট পেয়েছেন ৫টি ও চার টি-টোয়েন্টিতে ৫৭ রান সহ উইকেট পেয়েছেন ২টি।

এদিকে ব্যক্তিগত কারণে এই আসরে খেলতে পারবেন না ডেভিড উইলি। এনগিডির বদলি ক্রিকেটারে নাম ঘোষণা করলেও এখনো করেনি উইলির।