আবারো এল ক্লাসিকোতে হারল রিয়াল

কিছুদিন আগে বার্সালোনার বিপক্ষে হেরে কোপা ডেল রের সেমিফাইনাল থেকে বাদ হয়ে গেছে রিয়াল মাদ্রিদ। এবার আরেকটি হারে লা লিগার শিরোপা রেস থেকেও ছিটকে গেল রিয়াল। গতরাতে সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ক্লাসিকোতে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ।

দারুণ আক্রমন এবং পাল্টা আক্রমনে চলমান ম্যাচে ১৫ মিনিটের সময় সুয়ারেজের শট দুর্দান্ত ভাবে ঝাঁপিয়ে রক্ষা করেন থিবু কর্তোয়া। যদিও রেফারি অফসাইডের বাশি বাজান।

ম্যাচের ২২ মিনিটে দারুণ সুযোগ হারায় রিয়াল মাদ্রিদ। দারুণ ভাবে বল নিয়ে বার্সার বক্সে ঢুকে বেনজামাকে পাস দেন ভিনিসিয়াস। বেনজামা বল পাস দেন মড্রিচের কাছে। সময় নিয়ে শট মেরেও সেই বল জালে ঢুকাতে পারেনি ক্রোয়াট তারকা। আটকে দেন জেরার্ড পিকে।

তবে ম্যাচের ২৭ মিনিটে আর কোন ভুল করেনি ইভান রাকিটিচ। সার্জিও রবার্তোর পাস থেকে কর্তোয়াকে বোকা বানিয়ে তার উপর দিয়ে বল রিয়ালের জালে পাঠান বার্সা মিডফিল্ডার।

ম্যাচের ৩৮ মিনিটে আরেকটি সুযোগ পেয়েছিল সুয়ারেজ। তবে এবারো তার পথে বাধা হয়ে দাড়ায় কর্তোয়া।

দ্বিতীয়ার্ধে অবিশ্বাস্য এক সুযোগ হাতছাড়া করে বেনজামা। হেড দিতে পারলেই গোল। কিন্তু মিস করেন তিনি। ম্যাচের ৫৮ মিনিটে আরেকবার ভিনিসিয়াসের জোরালো শট বার্সার তারকার গায়ে লেগে ফিরে গেলে সমতায় ফেরা হয়নি রিয়ালের।

শেষ পর্যন্ত আর কোন দল গোল না পেলে ম্যাচে হেরেই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। এই হারে বার্সালোনা থেকে ১২ পয়েন্ট পিছিয়ে গেল রিয়াল মাদ্রিদ। সেই সাথে ছিটকে গেল লা লিগা শিরোপার রেসে।