আমি একটা কাজ পাগল ছেলে: মেয়র আতিকুল

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমি একটা কাজ পাগল ছেলে। আমি গত পরশু দিনও বলেছি আমি কামলা হিসেবে কাজ করব। আমি দায়িত্ব নিয়েই দুর্নীতির বিরুদ্ধে সিটি করপোরেশনে জিরো টলারেন্স ঘোষণা করেছি। আমি দুর্নীতিকে ঘৃণা করি। আমি কাজ পছন্দ করি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে রাজধানীর গুলশানের একটি হোটেলে আয়োজিত ‘টুওয়ার্ডস রেসিলিয়েন্ট ঢাকা সিটি’ শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি ।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করে আতিকুল ইসলাম বলেন, আমি এসেছি গার্মেন্টস ইন্ডাস্ট্রি থেকে। আমি যখন বিজিএমইএ -এর প্রেসিডেন্ট, তার এক মাসের মধ্যে বাংলাদেশের গার্মেন্টস ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় দুর্ঘটনা রানা প্লাজা ধসে যাওয়ার ঘটনা ঘটেছিল। সেদিন ছিল বিএনপির হরতাল। আমার বাসা উত্তরায়। হরতালের মধ্যে আমি বাসার সামনে পায়চারি করছিলাম। তখন সামনে একটা মোটরসাইকেল পেয়ে, কার ছিল জানি না, তার সঙ্গে একাই চলে যাই সাভারের রানা প্লাজায়। গিয়ে একা একাই উদ্ধার কাজে অংশ নেই।

মেয়র বলেন, আমি নিজেই ডিএনসিসি থেকে তিন দিনের ট্রেনিং করেছিলাম ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে। এরপর স্কাউট, বিএনসিসি, লায়ন্স ক্লাব করেছি। তিন দিনের ওই প্রশিক্ষণই আমাকে তৈরি করে তোলে। এরপর থেকে মানুষের যখন কোনো প্রয়োজন হয় তখন মানুষের জরুরি সেবায় ছুটে যাই।