আমি কাউকে খাতির করব না: চিত্রনায়ক ফারুক

আজ রাজধানীর বনানীতে বহুতল ভবন এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। এ সময় সংসদ সদস্য ফারুক বলেছেন, ‘অগ্নিকাণ্ড থেকে ভবিষ্যতে বাঁচার উপায় বের করতে হবে। অনিয়ম আর সহ্য করা হবে না।’

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার দুপুরে বনানীর ১৭ নম্বর সড়কে এফ আর টাওয়ারে আগুনের পর বিকালে ঘটনাস্থলে যান এমপি ফারুক।

এ সময় তিনি বলেন, ‘আমি কাউকে খাতির করব না। সব ভবন মালিকদের ডেকে পাঠাব। তাদের কাছে জানতে চাইব- কীভাবে আপনারা হাইরাইজ বিল্ডিং নির্মাণ করেছেন, একটা ভবনের সঙ্গে আরেকটা ভবন লাগান। তাদের কাছ থেকে সব ধরনের কাগজপত্র চাইব। এসব অনিয়ম আর সহ্য করা হবে না।’

এর আগে আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ে ২২ তলা ওই ভবনটির ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে।

ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে। সেই সঙ্গে বিল্ডিংয়ের ওপর থেকে হেলিকপ্টার থেকে বালু ফেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালানো হয়। এছাড়াও ল্যাডার ইউনিট (বহুতল ভবন থেকে উদ্ধারকারী সিঁড়ি), মোটরসাইকেল ইউনিট, ৫টি হেলিকপ্টার ও সেনাবাহিনীসহ বেশ কয়েকটি সংস্থা উদ্ধারকাজে অংশ নেয়।

এরপর বিকাল ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এখনো ধোঁয়া বের হচ্ছে ভবনটি থেকে। রাত ৮টা ৩৯ মিনিটে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অগ্নিকাণ্ডে ১৯ জন নিহত ও ৭০ জন আহত হওয়ার কথা জানিয়েছে ফায়ার সার্ভিস।