উত্তেজনাপূর্ন শেষ ওভারে ১৪ রান নিয়ে জিতল পেশোয়ার

শেষ ওভারে পেশোয়ার জালমির জয়ের জন্য প্রয়োজন ১৪ রান। উইকেটে আছে ড্যারেন সামি (৩১) ও লিয়াম ধাওসন (৪৮)। বোলিংয়ে আসলেন পাকিস্তানের পেসার মোহাম্মদ সামি।

প্রথম বলে ২ রান নিলেন সামি। দ্বিতীয় বলে নিলেন ১ রান। তৃতীয় বলে ধাওসন নিলেন ১ রান। প্রথম তিন বলে ৪ রান নেয়ায় শেষ ৩ বলে প্রয়োজন হয় ১০ রান।

চতুর্থ বলে বিশাল এক ছক্কা মারেন সামি। পরের বলেই আবার আউট হয়ে যান ক্যারিয়ান তারকা। ফলে শেষ বলে ৪ রান প্রয়োজন হয় পেশোয়ারের। আর শেষ বলেই চার মেরে জয় উপহার দেন ধাওসন। ফলে ইসলামাবাদের বিপক্ষে ৪ উই্কেটে জয় পায় পেশোয়ার জালমি।

এর আগে ইসলামাবাদের দেয়া ১৭৭ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ঝড়ো সূচনা করেছিল পেশোয়ারের কামরান আকমল ও ফ্লেচার। তবে এই জুটি টিকেনি খুব বেশিক্ষন। দলীয় ৩৭ রানের মাথায় ১২ বলে ১৯ রান করে আকমল বিদায় নেন। ৫৮ রানের মাথায় ২১ রান করে বিদায় নেন ফ্লেচার। এরপর ইমাম উল হক, উমর আমিন, পোলার্ডও বিদায় নেন ৯০ রানে পৌছানোর আগেই।

এরপরই সামি ও ধাওসনের তান্ডব এবং শেষ পর্যন্ত দুজনের ব্যাটেই রচিত হয় পেশোয়ারের জয়। ধাওসন ৫২ এবং সামি করেন ৪০ রান।

তার আগে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ১৭৬ রান করেছিল ইসলামাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন দেলপোর্ট। ৫৫ বলে ৮টি চার ও ১টি ছক্কায় ৭১ রান করেন তিনি। এছাড়া ১৮ বলে ২৮ রান করেন সল্ট, ১৪ বলে ২২ রান করেন ওয়ালটন ও ১৩ বলে ২৩ রান করেন আসিফ আলী।