একাদশে ফিরেই দুর্দান্ত খেলে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল

ঢাকা প্রিমিয়ার লিগের গত মৌসুমে রেকর্ড ৫ সেঞ্চুরির চারটিই তিনি করেছিলেন সাভারের এই মাঠে। যে কারণে মোহাম্মদ আশরাফুলের জন্য সৌভাগ্যের ভেন্যু ছিলো বিকেএসপি। হয়তো সেই কথা ভেবেই আজ বিকেএসপিতে খেলতে সুযোগ দিয়েছে তার ক্লাব। দুই ম্যাচ পর আশরাফুলকে দলে ফিরিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

আর দলে সুযোগ পেয়ে ক্লাবের সিদ্ধান্তকে বৃথা যেতে দেননি আশরাফুল। ফলে দুর্দান্তে খেলে আভাস দিয়েছেন রানে ফেরার, যা মোহামেডানের জন্য খুব করে দরকার ছিল। বিপিএল থেকেই অফফর্মে ভুগছেন আশরাফুল। আজকের মাঠে নামার আগে ৭ ম্যাচে শূন্য রানেই আউট হয়েছেন ৩ বার। আর বাকি ৪ ইনিংসে সাকুল্যে রান করেছেন ৫৩, সর্বোচ্চ ইনিংসটি মাত্র ২২ রানের।

আর অফফর্মের কারণে বিপিএলে চিটাগং ভাইকিংস এবং প্রিমিয়ারে মোহামেডান একাদশে জায়গা হারান আশরাফুল। তবে আজ নিজের গুরুত্ব বুঝিয়েছেন তিনি। লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচে শেখ জামালের বিপক্ষে আশরাফুলকে একাদশে রেখেই মাঠে নামে মোহামেডান। টসে জিতে ব্যাট করতে নেমে ২৪০ রানে অলআউট হয় তারা। আশরাফুল দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন।

আশরাফুল পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে টানা অফফর্মে থাকায় ধীরেসুস্থে নিজের ইনিংস এগিয়ে নেন তিনি। তবে আশা জাগিয়ে চলতি মৌসুমে নিজের প্রথম ফিফটি তুলে নিতে পারেননি। তানবীর হায়দারের বলে উইকেটের পেছনে ধরা পড়ে যান ফিরে যান। ৭৪ বলে ৫ চারের মারে ৪৪ রানের ইনিংস খেলেন আউট তিনি । আজ মোহামেডানের পক্ষে আব্দুল মাজিদ ৫২ এবং চতুরাঙ্গা ডি সিলভা ৩৯ বলে ৪৯ রানের ইনিংস খেলেছেন।