এফআর টাওয়ার ঘটনায় বিএনপি নেতা তাসভিরকে গ্রেপ্তার উদ্দেশ্যমূলক: রিজভী

সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় বিএনপি নেতা তাসভির উল ইসলামকে গ্রেপ্তার উদ্দেশ্যমূলক।

রবিবার (৩১ মার্চ) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক স্মরণ সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘এই বিল্ডিংয়ের সঙ্গে তাসভিরের সম্পর্ক কী? ওইটার তো তিনি মালিক নন। ওই বিল্ডিংয়ের ডেভলপার তো তিনি নন। তাহলে কেন তাকে গ্রেপ্তার করলেন রাতে। জনগণকে দেখানো যে যা কিছু হয়, যা কিছু ঘটে সবকিছুর সঙ্গে বিএনপি জড়িত। ’

বিএনপির এই নেতা বলেন, উদোরপিন্ডি বুদোর ঘাড়ে চাপানোই সরকারের কাজ।

এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলায় গতকাল শনিবার রাতে ভবনের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলামকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। রাত ১০টা ৪৫ মিনিটের দিকে তাসভিরকে তার বারিধারার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। অন্যদিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে রাতে গ্রেপ্তার হন জমির মালিক এস এম এইচ আই ফারুক (৬৫)।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীতে ২৩ তলা এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারের কাজ করে। পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‌্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নেয়। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর রাত সাতটায় আগুন নেভানো সম্ভব হয়। তবে এই ঘটনায় এখন পর্যন্ত ২৬ জন মারা গেছেন।