ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন মাশরাফি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেছেন, ‘পা নাড়াচ্ছেন, চোখও খুলছেন ওবায়দুল কাদের। আমরা শতভাগ আশাবাদী তবে শঙ্কামুক্ত নই। ওনার অবস্থা আগের চেয়ে ভালে। উনি চোখ খুলছেন, পা নাড়াচ্ছেন, কথা বলার চেষ্টা করছেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিল্টন হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কনক কান্তি বড়ুয়া বলেন, ‘আপনারা সকলকে জানিয়ে দেন, আমরা যেন নিরিবিলি তার চিকিৎসা করতে পারি। কেউ যেন ভিড় না করেন।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ডাক দিলে তিনি মিটমিট করে তাকিয়েছেন। রাষ্ট্রপতি ডাক দিলে বড় চোখ করে তাকিয়েছেন ওবায়দুল কাদের।’ ‘মোহাম্মদ নাসিম যখন তাকে ডাকেন তখনও তিনি চোখ খুলে কথা বলার চেষ্টা করেন।’

এ বিষয়ে আলী আহসান বলেন, ‘তার বর্তমানে শারীরিক যে অবস্থা তাতে তাকে বিদেশে নেয়ার মতো পরিস্থিতি নেই। তবে এয়ার অ্যাম্বুলেন্সে যদি প্রয়োজনীয় প্রযুক্তি ও বিশেষজ্ঞ চিকিৎসক থাকেন, তাহলে আমরা অ্যালাও করতে পারি।’ তাছাড়া বিদেশে নেয়ার বিষয়টি প্রধানমন্ত্রীর দফতর দেখছে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে, গুরুতর অসুস্থ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে এসেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রবিবার (৩ মার্চ) রাত ৯ টা ১০মিনিটে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছান তিনি।

হাসপাতালে পৌঁছে মাশরাফি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন দলের সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করতে উঠে যান।