ওবায়দুল কাদেরকে নিয়ে সুখবর দিলেন চিকিৎসক

ওবায়দুল কাদেরের চিকিৎসার সমন্বয়ের দায়িত্বে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ও নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী জানিয়েছেন সফল অস্ত্রোপচারের পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন অনেকটা সুস্থ আছেন। এপ্রিলের মাঝামাঝিতে দেশে ফিরতে পারবেন তিনি।

শুক্রবার (২২ মার্চ) বাংলাদেশ সময় বিকেল ৩টায় মেডিকেল বোর্ডের সঙ্গে তার কথা হয় রিজভী।

ওবায়দুল কাদের বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বাইপাস সার্জারির পর নিবিড় পরিচর্যায় রয়েছেন। দুই-একদিনের মধ্যে তাকে কেবিনে পাঠানো হতে পারে।

এ বিষয়ে ডা. রিজভী জানান, শুক্রবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় মেডিকেল বোর্ডের সঙ্গে তার কথা হয়। তারা বলেছেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখন ভালো। অপারেশন পরবর্তী সংকটও কাটিয়ে উঠেছেন তিনি। অপারেশনের পরে তার যে সাপোর্টগুলো দেওয়া হয়েছিল, বিশেষ করে আরভিপি মেশিন আজ খুলে ফেলা হয়েছে।

তিনি জানান, চিকিৎসকরা জানিয়েছেন দুই-এক দিনের মধ্যে ওবায়দুল কাদেরের শরীরে লাগানো ট্রাকিয়াল টিউবটিও খুলে নেওয়া হবে। এরপরই তাকে কেবিনে নেওয়া হবে।

আবু নাসার রিজভী আরও বলেন, আরও কিছুদিন হাসপাতালে রেখে তার শারীরিক অবস্থা পর্যালোচনা করা হবে। এ জন্য এক সপ্তাহ বা দশদিনের মতো কেবিনে রেখে হোটেল অথবা বার্থে পাঠানো সম্ভব হবে। এর সপ্তাহ খানেক পরে একটি ফলোআপ হবে। আর সেটি ভালোভাবে সম্পন্ন হলে মধ্য এপ্রিলে তাকে দেশে নেওয়া সম্ভব হবে।