জঙ্গির গুলিতে আরও ৪ ভারতীয় সৈন্য নিহত

কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় বিদ্রোহীদের গুলিতে ৪ জন নিহত হয়েছেন। তাছাড়া গুরুতর আহত হয়েছেন আরও ৮ জন। গতকাল শুক্রবার (১ মার্চ) বিকেলে উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার হান্দোয়ারার বাবাগুন্ড এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে সেনা সূত্রে জানা যায়, একটি বাড়িতে দুই জঙ্গি লুকিয়ে রয়েছে বলে গতকাল শুক্রবার খবর আসে। সেই মতো অভিযানে নামে রাজ্য পুলিশের এসওজি, সিআরপি-র ৯২ নম্বর ব্যাটেলিয়ন এবং সেনাবাহিনীর ২২ রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ বাহিনী। হান্দোয়ারার বাবাগুন্ডে ওই বাড়ির কাছে পৌঁছালে তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এ সময় গুলি বিনিময় চলাকালীন দুই জঙ্গির মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানা যায়।

এরপর মরদেহ উদ্ধারে যায় নিরাপত্তা বাহিনী। তখনই ঘটে বিপত্তি। মাটিতে পড়ে থাকা দুই জঙ্গির মধ্যে একজন আচমকা উঠে দাঁড়ায় এবং এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। এতে জওয়ানরা আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তাদের মধ্যে চার জনের মৃত্যু হয়।

তাছাড়া যৌথ বাহিনীর গুলিতে মৃত সেজে শুয়ে থাকা ওই জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্র থেকে জানা যায়। তবে এখনও পর্যন্ত তার নাম-পরিচয় জানা যায়নি। এদিকে এই অভিযানকে ঘিরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। তাতে এক স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়। এ সময় জওয়ানরা ছররা বন্দুক ব্যবহার করলে চার স্থানীয় যুবক আহত হন।