টাকার কাছে বিক্রি হয়ে গেছে ভারতীয় দেশপ্রেম

পুলওয়ামাতে ভারতীয় বাহিনীর উপর জঙ্গী হামলার পর কার্যত সেই রেশ গিয়ে পড়ে খেলাতেও। ভারত এই হামলার জন্য পাকিস্তানকে দায়ী করে পিএসএলের সম্প্রচার ভারতে বন্ধের দাবী জানালে সম্প্রচার বন্ধ করে দেয় ভারতীয় চ্যানেল ডি স্পোর্টস। ভারতীয় প্রেডিকশন ওয়েবসাইট ড্রিম ১১ তাদের এপ থেকে পিএসএলের সকল ম্যাচ সরিয়ে ফেলে।

জনপ্রিয় ক্রীড়া সাইট ক্রিকবাজও সরিয়ে ফেলে পিএসএলের খবর। তবে গতকাল থেকেই হঠাৎ উল্টো পথে চলা শুরু করেছে ভারতের চ্যানেল ডি স্পোর্টস। তারা সম্প্রচার করেছে পিএসএলের ম্যাচ। এর আগে সরফরাজদের পক্ষ থেকে খেলার মাঠে রাজনীতি না জড়ানোর আহ্বান করলেও তাতে পাত্তা দেয়নি ভারতীয় ক্রিকেটাররা।

করাচিতে ১১ তারিখ গ্রুপ পর্বের শেষ দিকের ম্যাচ অনুষ্ঠিত হয়। আর সেই ম্যাচ গুলো সম্প্রচার করে ডি স্পোর্টস। অথচ হামলার সময় তারাও পিএসএল বন্ধ করে দিয়েছিল। এখন পরিস্থিতি শান্ত হওয়ায় তারা আবার পিএসএল সম্প্রচার করায় হতাশ ভারতীয় ভক্তরা।

অনেকেই টুইটারে তাদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছে এবং জানতে চেয়েছে তাদের দেশপ্রেম কি এতই ঠুনকো যে পরিস্থিতি শান্ত হয়ে যাওয়ায় এখন তারা কিছু টাকার জন্য পুনরায় পিএসএল সম্প্রচার শুরু করেছে?। তাদের উপর ক্ষুব্ধ দর্শকেরা আবারো দাবি তুলেছে টুইটারে তাদের বয়কট করার পুনরায় পিএসএল প্রচারের অপরাধে।

এই বিষয়ে আবার মজা নিয়েছে পাকিস্তান ভক্তরা। তারা বলছে-ভারতীয়দের দেশপ্রেম টাকার কাছে বিক্রি হয়ে গিয়েছে। বিষয়টি নিয়ে ক্রিকেটপ্রেমীদের প্রশ্ন এত দেশপ্রেম থাকলে এখন কেন ফের তা চালু করেছে ভারত? আবার অনেকে বলেন পাকিস্তান তো চালু করতে বলেনি?

বিষয়টি নিয়ে সম্প্রচারের ক্ষেত্রে ডি-স্পোর্টস কর্তৃপক্ষ বলেন, ‘পরিস্থিতি শান্ত হওয়ায় পুনরায় পিএসএল সম্প্রচার শুরু করেছি।’