ডিএনসিসি উপনির্বাচনের ৩৮২ টি কেন্দ্রের ফলাফল প্রকাশ

আজ ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু করে বিকেল চারটায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত ওয়ার্ডের কাউন্সিলর পদের ভোটগ্রহণ শেষ হয়।

এদিকে ডিএনসিসি মেয়র পদে উপনির্বাচনে ৩৮২ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকার প্রার্থী আতিকুল ইসলাম পেয়েছেন ২,৪৫,৯৯০ভোট। তার নিকটতম লাঙ্গলের প্রার্থী শাফিন আহমেদ পেয়েছেন ৯,৭৫০ ভোট। এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মোট ভোটকেন্দ্র ১২৯৫টি। মোট ভোটার ৩০,৩৫৬২১ জন। পুরুষ ভোটার ১৫,৬৩৫৩০। নারী ভোটার ১৪৭২০৯১।

এদিকে আজ বৃষ্টির কারণে সকালে ভোটারের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি কমে যাওয়ায় উপস্থিতি বাড়তে থাকে। বিশেষ করে যেসব এলাকায় কাউন্সিলর পদের ভোটগ্রহণ হয়েছে সেসব এলাকায় ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পরার মতো। এবং ভোটও হয়েছে বেশ উৎসবমুখর পরিবেশে।

এদিকে নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার দায় নির্বাচন কমিশনের (ইসি) নয় বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। এ ব্যাপারে তিনি বলেন, আমারাতো পরিবেশ সৃষ্টি করে দেই। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নিয়ে আসার দায়িত্ব আমাদের না। এ দায়িত্ব রাজনৈতিক দলের।

এদিকে তার এই বক্তব্যের প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গণমাধ্যমকে বলেন, ‘সিইসি যথার্থই বলেছেন। ভোট কীভাবে হবে সেটা পরিচালনা করছেন তিনি। ভোট দেওয়ার মালিক হলো ভোটাররা। বিভিন্ন রাজনৈতিক দল উদ্ধুদ্ধ করে ভোটারদের কেন্দ্রে নিয়ে আসবেন। এটাই স্বাভাবিক। এখন কে এলো, আর কে এলো না সেটা তো নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। আমাদের ভোটাররা ভোট দিতে আসছেন সেটাই হচ্ছে বাস্তবতা।’