ঢাকাবাসীর জন্য সুখবর দিলেন নব নির্বাচিত মেয়র আতিকুল

ঢাকা উত্তরের নব নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ঢাকার আধুনিকায়নে তিন ধাপে কাজ হবে। সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে আমার প্রথম কাজ। নতুন অন্তর্ভুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হবে। প্রয়াত মেয়র আনিসুল হকের শুরু করা কাজগুলো বাস্তবায়নের জন্য সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করা হবে।

শনিবার (২ মার্চ) রাজধানীর উত্তরার একটি ক্লাবে নির্বাচিত হওয়ার পর প্রথম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সড়কে শৃঙ্খলা ফেরানোকে সর্বোচ্চ গুরুত্বে কথা জানিয়ে তিনি বলেন, তিন ধাপে ভাগ করে ঢাকার আধুনিকায়নের কাজ করা হবে।

আতিকুল ইসলাম বলেন, পরিবেশ দূষণ রোধ করে ঢাকা উত্তরকে আলোকিত ঢাকায় পরিণত করা হবে। ফুটপাথ নাগরিকদের কাছে ফিরিয়ে দেয়া হবে। উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ তৈরির মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনকে পরিবেশবান্ধব ও আলোকিত নগরী করে গড়ে তোলারও অঙ্গীকার করেন তিনি বলেন, ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করতে কাউকে ছাড় দেয়া হবে না।

এসময় প্রয়াত মেয়র আনিসুল হকের রেখে যাওয়া কাজগুলো বাস্তবায়নে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার অঙ্গীকার করেন ডিএনসিসির নব নির্বাচিত মেয়র।

আজ শনিবার নির্বাচিত হওয়ার পর প্রথম আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের মুখোমুখি হন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। উত্তরার বাংলাদেশ ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি নিয়ে নিজের কর্মপরিকল্পনা তুলে ধরেন নতুন মেয়র।