দেশে ফিরছেন সেই ভারতীয় পাইলট

অবশেষে ভারতের পথে রওনা দিলেন পাকিস্তানে বন্দি থাকা বায়ুসেনার পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। পাক বিদেশমন্ত্রকের মুখপাত্রের তরফে জানানো হয়েছে শুক্রবার বিকেল চারটে নাগাদ ওয়াঘা সীমান্তে ভারতের হাতে তুলে দেওয়া হবে তাঁকে।

এদিকে গতকাল ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার অভিনন্দনকে ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেই মতো আজ শুক্রবার সকালেই তাঁকে নিয়ে ইসলামাবাদ থেকে সড়ক পথে লহোরের উদ্দেশে রওনা হয়েছে পাক প্রশাসন।

ইতিমধ্যেই তাঁকে স্বাগত জানানোর জন্য ওয়াঘা সীমান্তে উৎসাহী মানুষের ভিড় জমতে শুরু করে দিয়েছে। অভিনন্দনকে স্বাগত জানানোর জন্য এ দিন ওয়াঘায় থাকতে পারেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমৃন্দর সিংহ।

জানা গেছে, ওয়াঘা থেকে অমৃতসর এসে সেখান থেকে দিল্লি নিয়ে আসা হবে অভিনন্দনকে। ইতিমধ্যেই দিল্লির উদ্দেশে রওনা হয়েছেন অভিনন্দনের বাবা মা।

এদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহও ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টুইট করে জানিয়েছেন অমৃতসরের আতারি সীমান্তে অভিনন্দনকে গ্রহণ করতে তিনি নিজে উপস্থিত থাকবেন।

এদিকে টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, ‘অমৃতসরে আছি। জানতে পেরেছি যে, পাক সরকার অভিনন্দনকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ওয়াঘা সীমান্তে তাকে আনা হবে। সীমান্ত থেকে তাকে গ্রহণ করা আমার কাছে একটা বড় সম্মানের বিষয়।’