পাকিস্তান তোমাদের শত্রু নয়: ওয়াসিম আকরাম

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হওয়ার পাল্টা হিসেবে বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত। ভারতের এই হামলার জবাবে গত বুধবার পাকিস্তান সীমান্তে ভারতীয় দুই যুদ্ধবিমানকে ভূপাতিত করেন পাকিস্তান সেনারা। আর এর জবাবে ভারত পাকিস্তানের দুটি যুদ্ধবিমানকে ভূপাতিত করে। ঘটনাপ্রবাহে পাকিস্তান বাহিনীর হাতে বন্দি হন দেশটির এক পাইলট। আর পাকিস্তান হারায় একটি যুদ্ধবিমান।

এদিকে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম দুই দেশের এমন কাণ্ডে এক বার্তা দিয়েছেন। কাশ্মীর নিয়ে পাক-ভারত সীমান্তে যখন যুদ্ধের দামামা, তখন সৌহার্দের বার্তা পৌছে দিলেন তিনি। দুদেশের শাসকদের উদ্দেশে প্রশ্ন রেখে বলেছেন, দুই প্রতিবেশী দেশের সীমান্তে আর কত রক্ত ঝরবে? প্রশ্ন রেখেছে তিনি।

বুধবার নিজের টুইটারে ওয়াসিম আকরাম ভারতের উদ্দেশ্যে লেখেন- ভারত ভারাক্রান্ত হৃদয়ে আমি বলতে চাই- ‘পাকিস্তান তোমাদের শত্রু নয়। তোমাদের শত্রু আমাদেরও শত্রু! আমরা কেন বুঝতে পারছি না আমাদের লড়াই একই। এর আগে আর কত রক্ত ঝরবে? যুদ্ধে জঙ্গিদের পরাজিত করতে হলে দুই ভাইকে একসঙ্গে লড়াইয়ে নামতে হবে।’ এর পর তিনি টুইটে হ্যাশট্যাগ টুগেদারউইউইন হ্যাশট্যাগ নোটুওয়ার লেখেন।

Wasim Akram

@wasimakramlive

With my heavy heart I appeal to yours, India,Pakistan is not your enemy, Your enemy is our enemy! How much more blood needs to be spilled before we realise we are both fighting the same battle.We need brothers in arm if we want to beat this war on terror #TogetherWeWin #NoToWar