প্রয়োজনে আইসিইউ’র দরজায় পাহারা দিবে এসএসএফ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের রক্তে ইনফেকশন ধরা পড়েছে। তবে তার সার্বিক পরিস্থিতির উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ওবায়দুল কাদের এখনও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আইসিইউ-তে চিকিৎসাধীন আছেন।

এদিকে রক্তে ইনফেকশনের কারণ হিসেবে চিকিৎসকরা বলছেন, গতকাল দিনভর একাধিক মন্ত্রী, এমপি, রাজনীতিবিদ ও দলীয় নেতাকর্মীরা হাসপাতালে ভিড় জমিয়েছেন। তাদের বাধা দিয়েও নিরস্ত করা যায়নি। সারাদিন মাইকিং করে সংক্রমণের ঝুঁকির কথা বলা হলেও এরা কেউ কথা শোনেননি।

Advertisement

এ সময় হাসপাতালের সাধারণ গার্ডরা এসব নেতাকর্মীদের হম্বিতম্বির সামনে ছিলেন পুরোপুরি অসহায়। প্রিয় নেতার প্রতি সহানুভূতি ও ভালোবাসা দেখাতে গিয়ে তারাই ইনফেকশন ছড়িয়েছেন বলে ধারণা করছেন চিকিৎসকরা।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষের এমন অসহায়ত্বের বিষয়টি প্রধানমন্ত্রীর কানে পৌছালে তিনি প্রয়োজনে আইসিইউর বাইরে এসএসএফের পাহারা বসানোর নির্দেশনা দেন। সুতরাং আজও নেতাকর্মীরা হাসপাতালে ভিড় করলে আইসিইউ’র সামনে এসএসএফের পাহারা বসানো হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন নাম প্রকাশ না করার শর্তে এক চিকিৎসক।

এর আগে গতকাল রবিবার সকালে অসুস্থ বোধ করায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে জরুরি ভিত্তিতে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। এনজিওগ্রাম করার পর চিকিৎসকরা তার হার্টে তিনটি ব্লক খুঁজে পান। পরে তার ম্যাসিভ হার্ট অ্যাটাক হয় বলেও জানান চিকিৎসকরা। বর্তমানে তিনি বিএসএমএমইউ’র সিসিইউ-তে আছেন।