ফের কাশ্মীরে বন্দুকযুদ্ধ, নিহত ৪

অভিনন্দনের ভারতে ফেরার দিনই ফের জঙ্গিহানা ভূস্বর্গে। আবার উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মীর। চলছে সেনা-জঙ্গি গুলির লড়াই। ঘটনাস্থল এবার হান্দওয়াড়া। এ সময় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে সিআরপিএফের ৪ জওয়ানের। নিহতদের মধ্যে রয়েছে কাশ্মীর পুলিশের ২ জন কনস্টেবলও। এ ঘটনায় আরও অন্তত ৮ জন নিহত হয়েছেন।

এদিকে হান্দওয়ারাতে আজ শুক্রবার (১ মার্চ) বিকেল থেকে শুরু হয় গুলির লড়াই। অন্যদিকে, কুপওয়ারাতেও চলছে গুলির লড়াই। হান্দওয়াড়া, কুপওয়াড়ায় নিহত হয়েছেন ৪ জওয়ান। তাছাড়া জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছে ১জন স্থানীয় বাসিন্দাও। এখন গোটা এলাকাটি ঘিরে ফেলছে পুলিশ। তাছাড়া চলছে চিরুনি অভিযান।

এর আগে আজ শুক্রবার সকালে বাবাগুন্দ গ্রামেও শুরু হয় গুলির লড়াই। ভারতীয় সেনার গুলিতে নিহত হয় ২ জঙ্গি। গুলির লড়াইয়ে ১ জন আধাসেনা এবং পুলিশ নিহত হন। পাশাপাশি গুরুতর আহত হয়েছেন ৫ সেনা জওয়ান। ওই এলাকায় কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা সেটি খতিয়ে দেখছে পুলিশ।

তাছাড়া গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে ওঠে জম্মু-কাশ্মীরের কুপওয়ারাও। সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। এদিকে শুক্রবার সকালে কাশ্মীরেই আরেকটি বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানায় নিরাপত্তা বাহিনী।