বিশ্বকাপের আগে দ. আফ্রিকার চুক্তি থেকে বাদ ২ তারকা ক্রিকেটার

আসন্ন ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে দলের সেরা দুই তারকাকে চুক্তি থেকে বাদ দিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড (সিএসএ)। এদিকে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন দেশটির দুই তারকা ক্রিকেটার জেপি ডুমিনি ও ইমরান তাহির। তাদের বদলে ডাক পেয়েছেন রিজা হ্যান্ডরিক্স ও থিউনিস ডি ব্রুইন।

এদিকে যদিও সিএসএর সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ডুমিনি ও তাহির দুজনই। কিন্তু শেষ পর্যন্ত তাদের ব্যাপারে তবে এবার আর তাদের সাথে চুক্তি নবায়নে আগ্রহ প্রকাশ করেনি বোর্ড।

এর আগে গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে অবশ্য আর ওয়ানডে খেলা হয়নি ডুমিনির। আর সেটিও চোটের কারণে। অন্যদিকে বিশ্বকাপের সময় ৪০ বছর পূর্ণ করবেন তাহির। যদিও তার ফর্ম এখনও চমক জাগানিয়া। এই লেগ স্পিনারকেও চুক্তির আওতায় রাখার প্রয়োজন বোধ করেনি সিএসএ।

সিএসএর চুক্তির আওতায় থাকা ক্রিকেটারদের তালিকাঃ হাশিম আমলা, টেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসিস, ডিন এলগার, রিজা হ্যান্ডরিক্স, কেশব মহারাজ, অ্যাইডেন মারকাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যান্ডিলে ফেলুকায়ো, ভ্যারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও ডেল স্টেইন।