বিসিবির জরুরি সংবাদ সম্মেলন, ক্রিকেটারাদের সর্বশেষ তথ্য জানালেন পাপন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছের একটি মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা ওই মাঠে অনুশীলনে করছিলেন। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে তারা মসজিদে প্রবেশের আগেই এই হামলার ঘটনা ঘটায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন । এ ঘটনায় একজনকে আটক করেছে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী।

Advertisement

ক্রাইস্টচার্চে একটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীর গুলিতে ৩ বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। গুলিবিদ্ধদের সার্বিক খোঁজখবর রাখছে নিউজিল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশন।

এ দিকে এই ঘটনায় জরুরি সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শুক্রবার দুপুর ১২টায় বোর্ডের সভাপতি নাজমুল হাসার পাপরের বাসায় এই সংবাদ সম্মেলন করেন।

জরুরি সংবাদ সম্মেলনে পাপন জানান, সর্বশেষ আমার তামিমের কথা হয়। ওরা সবাই ভালো আছে। সবাই হোটেলেই আছে।

নিউজিল্যান্ডের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, নিউজিল্যান্ডের এই ধরণে ঘটনা ঘটবে এমন কোন ধারনাই নেই। তাই হয়তো ওরা (নিউজিল্যান্ড) অপ্রস্তুত ছিল। যে কারণে পুলিশ আসতে দেরি হয়েছে। আশা করি তারা আরও সতর্ক হবে।

বিদেশে সফরে দলের খেলোয়াড়দের নিরাপর্তার বিষয়ে পাপন বলেন, এখন থেকে যেকোন দেশে যাওয়ার ক্ষেত্রে আমাদের মিনিমাম সিকিউরিটি আমাদের নিজের এনশিউর করতে হবে। আর যারার এটা নিশ্চিত করতে পারবে তাদের দেশে যাব, অন্যথায় যাবোনা।