ভালো নেই, শরীরটা ভালো যাচ্ছে না :খালেদা জিয়া

কারাগারে বন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ভালো নেই। শরীরটা ভালো যাচ্ছে না।

রবিবার (৩ মার্চ) নাইকো দুর্নীতি মামলায় পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত শেখ হাফিজুর রহমানের আদালতে প্রবেশ করার সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দুদকের কৌঁসুলি মোশারফ হোসেন কাজল তাকে সালাম দেন। এ সময় তারা খালেদা জিয়াকে জিজ্ঞাসা করেন ম্যাডাম কেমন আছেন। উত্তরে তিনি একথা বলেন।

এদিন আদালতে প্রবেশ করেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আমি প্রস্তুত ছিলাম, আমাকে আদালতে আনা হয়নি। অথচ বলা হয়েছে, ঘুমিয়ে ছিলাম। এটা ঠিক না।

এর আগে নাইকো মামলায় হাজিরা দিতে ১২টা ৩৪ মিনিটে হুইল চেয়ারে করে আদালতে আনা হয় তাকে। এজলাসে ছিলেন বিচারক শেখ হাফিজুর রহমান। শুনানি শেষে দুপুর ১টা ৫০ মিনিটে আবারও কারাগারে নিয়ে যাওয়া হয়। দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার পর থেকে এই কারাগারেই তিনি বন্দী আছেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়। সেখান থেকেই গত ৬ অক্টোবর চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। টানা এক মাস ২ দিন বিএসএমএমইউয়ে চিকিৎসা নেয়ার পর ৮ নভেম্বর তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়।