রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর শিরোপা না জেতার কারণ জানালেন কোহলি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে সবচেয়ে মারকাট দল গঠন করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। প্রতি বছরই তারা সেরা দল গঠন করে। টি-টুয়েন্টি স্পেশালিষ্টরা বেশিই থাকে এই দলে। কিন্তু তারপরও আসেনা সাফল্য। কেন এমনটা হয়?

নিজ দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর নতুন মোবাইল অ্যাপ্লিকেশন উদ্বোধনের সময় কোহলি জানালেন এই ব্যর্থতার কারণ। সিদ্ধান্ত গ্রহন করতে না পারাটাই হারের প্রধান কারণ বলে জানান তিনি।

কোহলি বলেন, আমি এখানে বসে যদি বলি যে প্রতি মৌসুমেই আমাদের ভাগ্য খারাপ থাকে তবে সেটা মিথ্যা বলা হবে। ব্যর্থতা তখনই আসে যখন যথাযথ সিদ্ধান্ত গ্রহনে ব্যর্থ হবেন।

তিনি বলেন, আপনি নিজেই আপনার ভাগ্য নির্ধারণ করে থাকেন। আপনি নিজে যদি দুর্বল সিদ্ধান্ত নেন, উল্টোদিকে আপনার প্রতিপক্ষ উপযুক্ত সিদ্ধান্ত নিলে আপনি হারতে বাধ্য। একইভাবে আমরা যখন বড় ম্যাচে খেলতে নামি তখন আমাদের সিদ্ধান্তগুলো বেশিরভাগ সময়েই সঠিক থাকে না।

তিনি আরও বলেন, তাই যেসব দল ঠিকঠাকভাবে সিদ্ধান্তগুলো নিয়ে থাকে, মূলত তারাই আইপিএল শিরোপা জিতে নেয়। যারা খুব বেশি ভয় পায় না, চাপের মধ্যেও নিজেদের ধরে রাখতে এবং কঠিন মুহূর্তে যথাযথ সিদ্ধান্তে পারে- অবশ্যই তাদের এটা পুরষ্কার পাওয়া উচিৎ, নয় কি?