শপথ নিতে স্পিকার বরাবর চিঠি দিয়েছেন নির্বাচিত গণফোরাম দুই নেতা

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরাম থেকে একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খান আগামী ৭ মার্চ শপথ নিতে চান।

শনিবার (২ মার্চ) স্পিকার বরাবর শপথ ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি দিয়েছেন তারা। বিষয়টি সংসদ সচিবালয়ের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

বিষয়টি নিশ্চিত করে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেন, ঐতিহাসিক ৭ মার্চে শপথ গ্রহণ করার জন্য আমরা দুজন সংসদ সচিবালয়কে চিঠি দিয়েছি।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলেও দলীয় সিদ্ধান্তে এতদিন শপথ নেননি সুলতান মোহাম্মদ মনসুর এবং মোকাব্বির খান। তবে এবার তারা দল এবং জোটের সিদ্ধান্ত উপেক্ষা করেই স্বাধীনতার এমাসেই শপথ নেয়ার সিদ্ধান্ত নেন। সুলতান মোহাম্মদ মনসুর মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ প্রতীকে নিয়ে নির্বাচিত হয়েছেন। আর মোকাব্বির খান উদীয়মান সূর্য প্রতীকে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের সিদ্ধান্ত উপেক্ষা করে স্বাধীনতার মাস মার্চে সুলতান মনসুর ও মোকাব্বির খান শপথ নেয়ার ঘোষণা দেন। জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত রয়েছে, একাদশ সংসদ নির্বাচনে জোট থেকে নির্বাচিত ৮ জনের কেউই শপথ গ্রহণ করবেন না। জোটের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ গ্রহণ করলে তাদেরকে দল থেকে বহিষ্কার করার চিন্তা রয়েছে গণফোরামের।