শপথ নিয়ে সুলতান মনসুরের বার্তা

বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে একাদশ সংসদ নির্বাচনে গণফোরাম থেকে জয়লাভ করা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (৭ মার্চ) বেলা ১১টার পর তাকে শপথ পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

জাতীয় সংসদে স্পিকারের কার্যালয়ে এ শপথ পাঠ অনুষ্ঠিত হয়। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিমসহ সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত গণফোরামের দুই নেতা বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার কথা থাকলেও সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন মোকাব্বির খান। কিন্তু শপথ নেয়ার সিদ্ধান্তে অটল থাকে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। সেই মোতাবেক আজ তিনি শপথ নিলেন।

এদিকে, শপথ নেওয়া প্রসঙ্গে সুলতান মনসুর বলেন, জনগণের পক্ষে কথা বলার জন্য সংসদে যাচ্ছি। আমার নির্বাচনী এলাকার জনগণের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন করতে এবং তাদের প্রতি শ্রদ্ধা জানাতেই এমপি হিসেবে শপথ গ্রহণ করব।

তিনি আরও বলেন, বিরোধিতা করার জন্য বিরোধিতা নয়, জনস্বার্থে, দেশের স্বার্থে যা যা বলা প্রয়োজন, আমার অবস্থান থেকে তাই তুলে ধরব। এতে সরকারের ভালো কাজের প্রশংসা করব। মন্দ কাজের সমালোচনা করব।