সে আমার অধিনায়কত্বে সাহায্য করবে: ভুবনেশ্বর কুমার

আইপিএলের আজকের দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ। আর এই ম্যাচে টস জিতে প্রথমে সানরাইজার্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে কলকাতা অধিনায়ক দিনেশ কার্তিক। এই ম্যাচে সানরাইজার্সের একাদশে আছেন সাকিব আল হাসান। একাদশে আছেন নিষিদ্ধ থাকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার।

তবে এই ম্যাচে কলকাতাকে হারাতে হলে রীতিমত কঠিন পরীক্ষাই দিতে হবে সানরাইজার্সকে। আর সেই পরীক্ষা হল- গত ৬ মৌসুম ধরে কলকাতা টুর্নামেন্টে প্রথম ম্যাচে কখনোই হারেনি। সব সময় জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করেছে তারা। তবে মজার ব্যাপার হল, কলকাতা গত ৬ সিজনে প্রথম ম্যাচে কখনোই সানরাইজার্সের বিপক্ষে মুখোমুখি হয়নি।

এদিন সানরাইজার্সের নিয়মিত একাদশ হিসেবে ঘোষণা করা হয়েছে উইলিয়ামসনের নাম। তবে আজকে প্রথম ম্যাচে নেই উইলিয়ামসন। সেজন্য অধিনায়কের দায়িত্ব পালন করছেন ভুবনেশ্বর কুমার।

ভুবনেশ্বর কুমার টস করার সময় বলেন, আমি আনন্দিত যে তারা আমাকে অধিনায়ক হিসেবে পছন্দ করেছে। যদি আপনি আমাদের দলটির দিকে তাকান এখানে অনেক খেলোয়ার আছে। যেমন ওয়ার্নার, সাকিব আছে যারা আমাদের সাহায্য করতে পারে। টপ অর্ডারে ওয়ার্নার থাকা সব সময় ভালো।

সানরাইজার্স হায়দরাবাদের একাদশ: ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারেস্ট (উইকেটরক্ষক), মানিস পান্ডে, দীপক হুদা, সাকিব আল হাসান, বিজয় শঙ্কর, ইউসুফ পাঠান, রশিদ খান, ভুবনেশ্বর কুমার (অধিনায়ক), সিদ্ধার্থ কাউল, সন্দীপ শর্মা।

কলকাতা নাইট রাইডার্সের একাদশ: ক্রিস লিন, সুনিল নারিন, রবিন উথাপ্পা, শুভমান গিল, নিতিশ রানা, দিনেশ কার্তিক (অধিনায়ক ও উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, পিজুশ চাওলা, কুলদীপ যাদব, লকি ফার্গুসন এবং প্রাসিদ কৃষ্ণ।